সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জিয়াকে বঙ্গবীর কাদের সিদ্দিকীর নতুন প্রস্তাব

149102_1নিউজ ডেস্ক: দেশে চলমান জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে জাতীয় ঐক্য গড়ার ইস্যুতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসায় বৈঠক করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে রাত ৮টায় বৈঠক শুরু হয়ে শেষ হয় রাত ১০টার দিকে।

এর আগে গত সোমবার রাতে বঙ্গবীর কাদের সিদ্দিকীকে টেলিফোনে চা-চক্রের আমন্ত্রণ জানিয়েছিলেন বেগম জিয়া।
আমন্ত্রণে সাড়া দিয়ে দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে কাদের সিদ্দিকী গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় গিয়ে বৈঠক করেন।

বৈঠক শেষে কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, দেশের বর্তমান বাস্তবতায় একজন মুক্তিযোদ্ধা হিসেবে একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রীর সঙ্গে চা-চক্রে মিলিত হয়েছি।

তিনি সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় দলের নেত্রীর সঙ্গে দেখা করতে এতো বাধা, এতো বিপত্তি আগে কখনো দেখিনি।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

অন্যদিকে কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষে বৈঠকে বঙ্গবীর কাদের সিদ্দিকী ছাড়াও মহাসচিব হাবিবুর রহমান,কাদের সিদ্দিকীর স্ত্রী নাসরিন সিদ্দিকীসহ ১২ কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

কৃষক শ্রমিক জনতা লীগ সূত্রে জানা গেছে, বৈঠকে দেশের চলমান জঙ্গি ও সন্ত্রাস দমনে খালেদা জিয়ার উদ্যোগকে স্বাগত জানান বঙ্গবীর। এছাড়াও তিনি খালেদা জিয়াকে দেশ ও রাজনীতির স্বার্থে বঙ্গবন্ধু সম্পর্কে নেতিবাচক মনোভাব থেকে বিরত থাকাসহ বেশ কয়েকটি নতুন প্রস্তাব তুলে ধরেন। তবে তাৎক্ষণিকভাবে ওইসব প্রস্তাব বিস্তারিত কিছু জানা যায়নি।

বিএনপি সূত্রে জানা গেছে, ২০ দল ও ১৪ দলের বাইরের দলগুলোর সঙ্গে পর্যায়ক্রমে চা-চক্রে বসবেন খালেদা জিয়া। এ ধরনের চা চক্রে আরো কয়েকটি রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানোর প্রক্রিয়া চলছে।

আগামী সপ্তাহে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিকল্পধারা সভাপতি অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আবদুর রবকে আমন্ত্রণ জানাবেন বেগম খালেদা জিয়া বলে জানা গেছে।

ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরী বর্তমানে দেশের বাইরে আছেন। এসব রাজনৈতিক দল নিয়ে পৃথক প্লাটফর্ম করারও চিন্তা করছেন বেগম খালেদা জিয়া।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী জাতীয় ঐক্য গড়তে বিএনপির কার্যক্রম অব্যাহত থাকবে বলে নেতারা জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: