সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রথম ফ্লাইটের হজ্বযাত্রীরা পেল উষ্ণ অভ্যর্থনা

16e4e590-02e4-4f15-a0b7-85245313b554প্রবাস ডেস্ক:
আজ ৪ আগষ্ট, বৃহস্পতিবার, স্থানীয় সময় সকাল ১১-৪০ মিনিটে, ৪০১ জন হজযাত্রী নিয়ে জেদ্দা কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল বিমান বন্দরে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ্ব ফ্লাইট বিজি- ১০১১ জেদ্দা বিমান বন্দরে হজ্বযাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করীম, কনসাল হজ্ব মাকসুদুর রহমানসহ কাউন্সিলর মোঃ মোকাম্মেল হোসেন, কাউন্সিলর আজিজুর রহমান, বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নূর, সোনালী ব্যাঙ্ক প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল হক এবং কনস্যুলেট কর্মকর্তাসহ সৌদি পদস্থ কর্মকর্তাগণ হজ্বযাত্রীদের অভ্যর্থনায় উপস্থিত ছিলেন।

প্রথম ফ্লাইটে আসা হজ্বযাত্রীদেরকে সৌদি সরকারের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে খেজুর জায়নামাজ ও তসবিহ তুলে দেয়া হয়। উষ্ণ অভ্যর্থনায় হজযাত্রীগণ আনন্দিত হন এবং খুশী মনে উপহার গ্রহণ করেন।

বাংলাদেশ হজ মিশন এবং মোয়াল্লেমের লোকজনদের সহায়তায় হজযাত্রীগণ জেদ্দা বিমান বন্দর থেকে বাস যোগে ৭০ কিলোমিটার দূরে পবিত্র মক্কায় পৌঁছবেন। সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ সেপ্টেম্বর/ ৯ জিলহজ্ব তারিখে পবিত্র হজ অনুষ্ঠিত হবে।
চলতি বছরে মোট ১ লাখ, ১ হাজার ৭৫৮ জন বাংলাদেশী হজ্ব পালন করতে সৌদি আরবে আসবেন বলে জানা গেছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯১ হাজার ৭৫৮ জন হজযাত্রী রয়েছেন। হজ্বযাত্রী বাহী শেষ ফ্লাইট আসবে ৫ সেপ্টেম্বর। ফিরতি ফ্লাইট ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে।

কনসাল হজ মাকসুদুর রহমান জানিয়েছেন বাংলাদেশ থেকে আগত সকল হজযাত্রীগণের জন্যে ইতিমধ্যে বাড়িভাড়া করা হয়েছে এবং হজ্ব পালনের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। হাজীগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল টিম কাজ করবে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: