সর্বশেষ আপডেট : ২৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অলিম্পিকে কবে কখন ব্রাজিল-আর্জেন্টিনার খেলা

photo-1470311962খেলাধুলা ডেস্ক: ফুটবল বিশ্বের অন্যতম সফল দল ব্রাজিল। সবচেয়ে বেশি পাঁচবার বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে সেলেসাওরা। কোপা আমেরিকার শিরোপা জিতেছে আটবার। কিন্তু অলিম্পিকে শুধু হতাশাই সঙ্গী হয়েছে ব্রাজিলের। এখন পর্যন্ত স্বর্ণপদক জিততে পারেনি একবারও। এবারের রিও অলিম্পিকে সেই আক্ষেপ ঘোচানোর জন্য মরিয়া হয়েই মাঠে নামবেন নেইমার-গ্যাব্রিয়েল-রাফিনহারা। অন্যদিকে রেকর্ডের হাতছানি নিয়ে এবারের অলিম্পিকে অংশ নিয়েছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা।

শুক্রবার সকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে রিও অলিম্পিকের। ঝলমলে অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হবে ক্রীড়াবিশ্বের সবচেয়ে বড় আসরের। তবে তার আগেই শুরু হয়ে যাবে অলিম্পিক ফুটবল। বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় মাঠে নামবে ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে নেইমারদের খেলতে হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ‘এ’ গ্রুপে ব্রাজিলের অপর দুই প্রতিপক্ষ ইরাক ও ডেনমার্ক। আগামী ৮ আগস্ট সকাল ৭টায় ইরাকের মুখোমুখি হবে ব্রাজিল। আর গ্রুপ পর্বে ডেনমার্কের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচটা তারা খেলবে ১১ আগস্ট সকাল ৭টায়।

আর্জেন্টিনার অলিম্পিক মিশনও শুরু হয়ে যাবে আজকেই। দিবাগত রাত ৩টায় আর্জেন্টিনার প্রথম প্রতিপক্ষ পর্তুগাল। ‘ডি’ গ্রুপ থেকে আর্জেন্টিনার অপর দুই প্রতিপক্ষ আলজেরিয়া ও হন্ডুরাস। আগামী রোববার (৮ আগস্ট) দিবাগত রাত ৩টায় আর্জেন্টিনাকে খেলতে হবে আলজেরিয়ার বিপক্ষে। আর হন্ডুরাসের বিপক্ষে তাদের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বুধবার (১০ আগস্ট) রাত ১০টায়।

অলিম্পিক ফুটবলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি তিনটি করে সোনা জয়ের রেকর্ড আছে গ্রেট ব্রিটেন ও হাঙ্গেরির দখলে। আর্জেন্টিনা জিতেছে দুটি স্বর্ণপদক। এবারও সোনা জিততে পারলে আর্জেন্টিনা ভাগ বসাতে পারবে ব্রিটেন ও হাঙ্গেরির রেকর্ডে।

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের সময়সূচি

ব্রাজিল-দক্ষিণ আফ্রিকা – ৫ আগস্ট, রাত ১টা
ব্রাজিল-ইরাক – ৮ আগস্ট, সকাল ৭টা
ব্রাজিল-ডেনমার্ক – ১১ আগস্ট, সকাল ৭টা

আর্জেন্টিনা-পর্তুগাল – ৫ আগস্ট, রাত ৩টা
আর্জেন্টিনা-আলজেরিয়া – ৮ আগস্ট, রাত ৩টা
আর্জেন্টিনা-হন্ডুরাস – ১০ আগস্ট, রাত ১০টা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: