সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৫ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পৃথিবীর সবচেয়ে বড় হোটেল সৌদি আরবের মক্কায়

2016_08_04_16_15_53_ux5MFWgPaxD6b1HVayXtZ7mXjp0vwM_originalডেইলি সিলেট ডেস্ক:
যদি সবকিছু ঠিক থাকে তাহলে আগামী ২০১৭ সালে সৌদি আরবের মক্কায় তৈরি হতে যাচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় হোটেল। হোটেলটিতে থাকবে দশ হাজার কক্ষ। আরবাজ কুদাই নামের ওই হোটেলটিতে শ্রমিকদের কাজ করার দারুন সুযোগ হয়েছে। হোটেলটি নির্মান করতে ব্যয় হবে প্রায় তিন দশমিক পাঁচ বিলিয়ন ডলার।

দেশি বিদেশী পর্যটকদের জন্য হোটেলটি তৈরির কাজ ২০১৭ সালে শেষ হবে বলে ধারণা করা হচ্ছে। সৌদি আরবের অর্থমন্ত্রী এবং দার-আল হান্দশাহ গ্রুপের যৌথ উদ্যোগে হোটেলটি নির্মান করা হচ্ছে। মক্কার প্রাণকেন্দ্রে নির্মিত এই হোটেলটি যা মসজিদে হারাম থেকে মাত্র দু কি.মি দূরে অবস্থিত।

হোটেলটির ভেতরে থাকবে দেশ বিদেশের ৭০ টি নামী দামী রেষ্টুরেন্ট। ৪৮ তালা এই হোটেলে ১২ টি টাওয়ারে থাকবে। প্রত্যেক টাওয়ারে থাকবে হেলিকপ্টার নামানোর সুব্যবস্থা। রাজ পরিবারের পর্যটকদের জন্য এখানে থাকবে আলাদা ব্যবস্থা। পুরো হোটেলের ১.৪ মিলিয়ন বর্গমিটার এলাকা থাকবে শুধু রাজপরিবারের জন্য বরাদ্দ। হোটেলের ভেতরেই থাকবে একটি বড় কনভেনশন হল।

এছাড়া থাকবে শপিং মল, বাস স্ট্যান্ড, ফুড কোর্ট, কনফারেন্স সেন্টার ও কার পার্কিং। মাঝের দুটি টাওয়ারে থাকেবে একটি বড় বলরুম এবং কনভেনসন সেন্টার। শুধু যে এটি পৃথিবীর সবচেয়ে বড় হোটেল তা কিন্তু নয় সেই সঙ্গে সবচেয়ে উঁচু গম্বুজও হবে এই হোটেলটিতে। হোটেলটির ডিজাইনে মুঘল আমলের একটি রাজকীয় ভাব আনা হয়েছে সেই সঙ্গে থাকবে সৌদির ইসলামিক চিন্তাধারার ছোঁয়া। হোটেলটি নির্মান হলে তা সবার নজর কাড়বে বলে আশা করছেন নির্মাতারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: