সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ— হুইপ শাহাব উদ্দিন

103fc9b9-85de-4528-b8af-2f13e6cc9eafবড়লেখা প্রতিনিধি::
জাতীয় সংসদের হুইপ আলহাজ¦ শাহাব উদ্দিন বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বর্তমান সরকার কৃষকদেরকে উন্নত প্রযুক্তির প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি করে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে সক্ষম হয়েছে। এখন আর বাংলাদেশের মানুষ না খেয়ে থাকে না।

বুধবার (০৩ আগস্ট) মৌলভীবাজারের বড়লেখা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ফলদ বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ শাহাব উদ্দিন উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা কৃষি অফিসার কুতুব উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা খায়রুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, বর্ণি ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন প্রমুখ।

হুইপ শাহাব উদ্দিন সবাইকে বেশী বেশী করে ফলদ গাছ রোপণ এবং দেশীয় ফলের উৎপাদন বৃদ্ধি করে দেশীয় ফল খাওয়ার অভ্যাস করার আহবান জানান। দেশব্যাপী জঙ্গী তৎপরতার কথা উল্লেখ করে হুইপ বলেন, আমাদের সবাইকে জঙ্গীবাদকে উৎখাত করতে ঐক্যবদ্ধ হতে হবে এবং জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। পরে হুইপ শিক্ষার্থীদের মধ্যে ফলদ গাছের চারা বিতরণ করেন এবং বৃক্ষমেলার স্টল ঘুরে দেখেন। এর আগে তিনি উপজেলা কৃষি প্রশিক্ষণ ভবনের উদ্বোধন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: