সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিরাপত্তা নিয়ে উদ্বেগ ব্রিটিশ হাইকমিশনারের

photo-1470315487আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠক শেষে ব্লেক এ কথা বলেন।

হাইকমিশনার জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাজ্যে সরাসরি কার্গো পরিবহনে বিদ্যমান নিষেধাজ্ঞা তুলে নেওয়ার মতো সময় হয়নি।

বৈঠকে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ায় যুক্তরাজ্যে পণ্য রপ্তানিতে বাংলাদেশ যে শুল্কমুক্ত সুবিধা পেয়ে আসছে তা থাকবে কি না তা নিয়ে কথা হলেও উঠে আসে দেশের সাম্প্রতিক জঙ্গি হামলা ও নিরাপত্তা পরিস্থিতির বিষয়টি। বাংলাদেশ ভ্রমণে মঙ্গলবার যুক্তরাজ্য সরকারের জারি করা নতুন সতর্কবার্তা নিয়েও কথা বলেন তোফায়েল ও ব্লেক। আলোচনা হয়, সরাসরি বিমানে কার্গো পরিবহনে নিষেধাজ্ঞার কারণে দুই দেশের বাণিজ্যে নেতিবাচক প্রভাব নিয়ে।

ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পরও বাংলাদেশসহ অন্যান্য দেশের সঙ্গে বাণিজ্য সম্প্রসারণে যুক্তরাজ্যের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান হাইকমিশনার। আর পদ্মা সেতু থেকে পটুয়াখালী পর্যন্ত রেললাইন নির্মাণ ও পায়রা বন্দরের উন্নয়নকাজে যুক্তরাজ্য বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

পরে অ্যালিসন ব্লেক বৈঠক করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রীর সঙ্গে। এ সময় কার্গো পরিবহনের নিষেধাজ্ঞা তোলার আগে শাহজালাল বিমানবন্দরে লোকবল বাড়াতে ব্রিটিশ হাইকমিশনার তাগিদ দিয়েছেন বলে বৈঠক শেষে ব্রিফিংয়ে জানান রাশেদ খান মেনন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: