সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ২০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোট সম্পত্তির বিচারে সেরা ১০ ধনী ক্রিকেটার

full_1811417126_1470311072খেলাধুলা ডেস্ক: ক্রিকেট দিয়ে বিশ্বের অনেক দেশ আজ আর্ন্তজাতিকভাবে পরিচিতি পেয়েছে। বিনোদনের পাশাপাশি এই খেলায় রয়েছে বড় ধরনের ব্যবসাও। তাই বাইশ গজের এই ক্রিকেটীয় বিনোদনের চেয়েও এখন টাকার মূল্য বেশি। আইপিএল, বিপিএল, সিপিএলের হাত ধরে ক্রিকেট যেন রমরমা ব্যবসায় পরিনত হয়েছে।

ক্রিকেট থেকে রোজগার তো বটেই, বিজ্ঞাপন বাবদ আয়ও কম নয় ক্রিকেটারদের। এই তালিকায় রয়েছে একাধিক ভারতীয় ক্রিকেটার। দেখে নেওয়া যাক মোট সম্পত্তির নিরিখে বিশ্বে সবচেয়ে ধনী ক্রিকেটার কারা-

১. শচিন টেন্ডুলকার: মাস্টার ব্লাস্টার ক্রিকেট ছেড়েছেন বেশ কয়েক দিন। কিন্তু তাতে তার আয়ে বিশেষ প্রভাব পড়েনি। মোট সম্পত্তির হিসাবে তালিকায় তার এক নম্বরে রয়েছে। শচিনের মোট সম্পদের পরিমাণ প্রায় ৭৯০ কোটি টাকা।

২. মহেন্দ্র সিং ধোনি: ভারতের টি-২০ এবং ওয়ান ডে ক্যাপ্টেনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৬৯০ কোটি টাকা। দীর্ঘ দিন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা ধোনি বহু দিন ছিলেন আইপিএলের সবচেয়ে দামী ক্রিকেটার। তাই মোট সম্পত্তির তালিকায় শচিনের পরেই তার নাম।

৩. রিকি পন্টিং: প্রাক্তন অজি অধিনায়ক প্রথম মরসুম থেকেই আইপিএল খেলেছেন। বিগ ব্যাশে খেলেছেন হোবার্ট হ্যারিকেন্সের হয়ে। এখন মুম্বাই ইন্ডিয়ান্সের থিঙ্কট্যাঙ্কের সদস্য পন্টিংয়ের মোট সম্পদের পরিমাণ প্রায় ৪৩৫ কোটি টাকা। আর তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন তিনি।

৪. বিরাট কোহলি: ভারতের টেস্ট ক্যাপ্টেন এই মুহূর্তে মোট সম্পত্তির বিচারে রয়েছেন চার নম্বরে। বিরাটের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৫৪ কোটি টাকা।

৫. শেন ওয়ার্ন: বিশ্বের সর্বকালের অন্যতম সেরা এই লেগ স্পিনারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৩৫ কোটি টাকা। ২০০৮ থেকে ২০১১ পর্য়ন্ত রাজস্থানের হয়ে খেলা ওয়ার্ন খেলেছেন বিগ ব্যাশ লিগেও। অবসরের পর ওয়ার্ন এখন অস্ট্রেলিয়ার একজন পেশাদার পোকার খেলোয়াড়।

৬. শহিদ আফ্রিদি: ছয় নম্বরে রয়েছেন পাকিস্তানের বিধ্বংসী অলরাউন্ডার শহিদ আফ্রিদি। প্রায় ২৭০ কোটি টাকার সম্পত্তি নিয়ে তিনি পাকিস্তানের সবচেয়ে ধনী ক্রিকেটার।

৭. শেন ওয়াটসন: সাত নম্বরে রয়েছেন অজি অলরাউন্ডার। তার মোট সম্পদের পরিমাণ প্রায় ২৬৭ কোটি টাকা। বেশ কয়েক বছর আইপিএল খেলা ওয়াটসন বিগ ব্যাশেও খেলেছেন। এমনকি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এবং পাকিস্তান সুপার লিগেও খেলেছেন রেকর্ড পরিমাণ টাকা নিয়ে।

৮. বীরেন্দ্র সেহবাগ: ক্রিকেট মাঠের চেয়ে টুইটারেই এখন বেশি সক্রিয় ভারতের এই প্রাক্তন বিধ্বংসী ওপেনার। তালিকায় তিনি আছেন আট নম্বরে। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৬৫ কোটি টাকা।

৯. যুবরাজ সিং: ক্যান্সারজয়ী ভারতের প্রাক্তন বাঁহাতি অলরাউন্ডারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৪০ কোটি টাকা। ২০১৪ এবং ২০১৫ দু’টি আইপিএল মরসুমে মোট ৩০ কোটি টাকায় নিলাম হয়েছিলেন তিনি।

১০. রাহুল দ্রাবিড়: ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ রয়েছেন তালিকার ১০ নম্বরে। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১৫০ কোটি টাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: