সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ১৩ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গি তথ্য সংগ্রহে র‍্যাব-পুলিশের অ্যাপে তেমন সাড়া নেই (ভিডিও)

Rabনিউজ ডেস্ক : জঙ্গিবাদ ও সন্ত্রাসী কার্যক্রমের তথ্য জানাতে পুলিশ ও র‍্যাবের চালু করা দুটি স্মার্টফোন অ্যাপ নিয়ে এখনও ব্যাপক সাড়া ফেলতে পারেনি। তবে এরই মধ্যে কিছু তথ্য আসতে শুরু করেছে বলে জানিয়েছে র‍্যাব। নানামুখি প্রচারের মাধ্যমে শিগগিরই সব স্মার্টফোন ব্যবহারকারীর কাছে পৌঁছে দেয়া যাবে অ্যাপ এমনটিই মনে করে পুলিশ।
এদিকে নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ডের তথ্য পেতে কিছুদিন আগেই স্মার্টফোনে ব্যবহারকারিদের জন্যে দুটি অ্যাপ চালু করেছে আইনশৃংখলাবাহিনী। রিপোর্ট টু র‍্যাব অ্যাপ্লিকেশনের মাধ্যমে যেকোন ব্যবহারকারীই তথ্য, ছবি ও ভিডিও নিমিষেই পাঠাতে পারবে র‍্যাবকে।
আর পুলিশের চালু করা অ্যাপ হ্যালো সিটিতে অন্য অপরাধের চেয়ে বেশি গুরুত্ব পায় জঙ্গি তৎপরতা বিষয়। তবে প্রচারণার অভাবে এই দুই গুরুত্বপূর্ণ অ্যাপস নিয়ে সাধারণ মানুষের মধ্যে সাড়া কম। এখন পর্যন্ত রিপোর্ট টু র‍্যাব ডাউনলোড হয়েছে পঞ্চাশ হাজার হ্যালো সিটি মোটে তিন হাজার।
তবে অ্যাপের মাধ্যমে তথ্য আসা শুরুর দাবি পুলিশের। এটির প্রচারে ব্যাপক পরিকল্পনার কথাও জানায় তারা। সে সাথে অ্যাপস নিয়ে আশাবাদি র‍্যাবও।
এখন শুধু অ্যান্ড্রয়েড সংস্করণ থাকলেও অন্যান্য অপারেটিং সিস্টেমেও শিগগিরই পাওয়া যাবে অ্যাপ দুটি। তথ্যদাতাদের পরিচয় গোপন রাখার আশ্বাস দিয়েছে র‍্যাব-পুলিশ। -ইন্ডিপেন্ডেন্ট টিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: