সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ২৯ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আকিবের সবচেয়ে বেশি মনে ধরেছে বড়লেখার এবাদতকে

full_760027262_1470309247খেলাধুলা ডেস্ক: বৃহস্পতিবার বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আকিব জাভেদ চার পেসারের নাম নিয়ে আলাদা করে বললেন এবাদের কথা। সাবেক পাকিস্তানি পেসারের অনুরোধ, প্রতিরক্ষা বাহিনীর চাকুরে ছেলেটার ক্রিকেট অনুশীলন যেন বন্ধ না হয়।

আধো আধো উচ্চারণে আকিব জাভেদ আউড়ে গেলেন চারজনের নাম, এবাদত হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরি ও আবুল হাসান। হাই পারফরম্যান্সের (এইচপি) ক্যাম্পে এই চার পেসারকে দারুণ মনে ধরেছে পাকিস্তানি এই সাবেকের।

এবাদত মূলত আকিবের নজর কেড়েছেন গতি দিয়ে। এই এইচপি ক্যাম্পেও আনকোরা এই পেসার জায়গা করে নিয়েছেন গতি দিয়েই। বিমান বাহিনীতে চাকরি করা মৌলভীবাজারের ছেলে রবি ফাস্ট বোলার হান্টে ছিলেন সবচেয়ে দ্রুতগতির বোলার।

আকিব জাভেদ বলেন, “এবাদত ঘণ্টায় ১৩৮-১৪০ কিমি গতিতে বোলিং করছে। এখানকার কোচদের সঙ্গে কথা বললাম, ছেলেটা আর্মিতে আছে। এখানের ক্যাম্প শেষে আবার সেখানে ফিরে যেতে হবে, অনুশীলন বন্ধ হবে। কারও উচিত ওকে ধারণ করা, ওকে কোনো চুক্তির আওতায় আনা বা ক্রিকেট সম্পর্কিত কোনো কাজ দেওয়া। ওর প্রতিভা আছে। বাংলাদেশে ফাস্ট বোলার পাওয়া বিরল। কারও উচিত সামনে এগিয়ে আসা এবং ওর পাশে দাঁড়ানো।”

হালকা-পাতলা গড়নের এবাদতকে দেখে আকিবের মনে পড়ছে দীর্ঘদেহী পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানের শুরুর সময়টা। ৭ ফুট ১ ইঞ্চি উচ্চতার ইরফানকেও লিকলিকে শরীরে দেখেছিলেন আকিব। তার বিশ্বাস, ২৩ বছর বয়সী এবাদতের ফিটনেস নিয়ে কাজ করলে বাংলাদেশের জন্য হতে পারে দারুণ সম্পদ।

“এই ছেলেটারও সমর্থন দরকার। ওর ফিটনেস নিয়ে কাজ করা দরকার। যদি শরীরটা ঠিকঠাক গড়তে পারে, সে তাহলে বাংলাদেশের ফাস্ট বোলারদের নতুন প্রজন্মকে প্রতিনিধিত্ব করবে।”

তিনি আরও বলেন, “ওকে দেখে আমার মোহাম্মদ ইরফানকে মনে পড়ছে। ইরফানকে যখন আমি তুলে এনেছিলাম, ওর মতোই লিকলিকে ও দুর্বল ছিল। বছরখানেক আমরা ওকে নিয়ে কাজ করেছি এবং পরবর্তী পর্যায়ের জন্য তৈরি করেছি।”

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: