সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হ্যাপি বার্ড ডে টু ওবামা

Obama-Birth-Dayনিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার ৫১ তম জন্মদিন আজ। ১৯৬১ সালে আজকের দিনে হনলুলুতে জন্ম হয় বারাক হোসেন ওবামার। ১৯৯২ সালে মিশেল ওবমার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন । ওবামা দুই কন্যা সন্তানের জনক। মালিয়া ও শাসা তার দুই কন্যা। হোয়াইট হাউসের বাসিন্দা ওবামা বিশ্বের শক্তিশালী রাষ্ট্র নেতা। ২০০৯ সালের ২০ জানুয়ারি থেকে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।
ওবামা যুক্তরাষ্ট্রের ৪৪তম মার্কিন প্রেসিডেন্ট। মার্কিন মুলুকের ডেমোক্রটদের হয়ে প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণ করেন তিনি। বিপুল জয় নিয়ে ক্ষমতায় আসেন শুধু তাই নয় দ্বিতীয়বারও মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ওবামা এখন পর্যন্ত কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট।
কূটনৈতিক সম্পর্ক স্থাপনে বারাক ওবামার কৌশল অত্যন্ত প্রশংসনীয়। জার্মানির চ্যান্সেলর এঞ্জেলা মার্কেল, ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরুন থেকে শুরু করে বিশ্ব নেতাদের সঙ্গে ওবামার মিত্রতা গড়ে উঠেছে। বাদ যাননি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। ৭৫.৬ মিলিয়ন ফলোয়ারদের ঢালাও শুভেচ্ছায় আপ্লুত মার্কিন কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট বারাক ওবামা। ওয়েব অবলম্বনে

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: