সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সুলতান’কে হারিয়ে রেকর্ড গড়ল ‘কাবালি’

full_1935142638_1470299675বিনোদন ডেস্ক: দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের সিনেমা ‘কাবালি’ একের পর এক রেকর্ড গড়ে চলেছে। মুক্তির প্রথম দিনেই বলিউডের সবচেয়ে বেশি আয় করা সিনেমাগুলোর রেকর্ড ভেঙে দিয়েছিল।

এমনকি মুক্তির প্রথম দিনে সালমান খানের ‘সুলতান’-এর রেকর্ডকেও পেছনে ফেলে দিয়েছিল। আর এবার ২২ জুলাই মুক্তি পাওয়া রজনীর ‘কাবালি’ বিশ্বব্যাপী ৬০০ কোটি রুপির বেশি আয় করে নতুন রেকর্ড গড়লো।

বলিউডের সুপারস্টার সালমান খান অভিনীত ‘সুলতান’ ছবিটি মুক্তি পায় ৬ জুলাই। মুক্তির পর এখন পর্যন্ত ভারতের বক্স অফিসে ছবিটি আয় করে প্রায় ৩০০ কোটি রুপি। আর বিশ্বব্যাপী সুলতানের আয় ৫৭৮ কোটি রুপি।

অন্যদিকে এই ছবিটির প্রায় ১৫দিন পরে অর্থ্যাৎ ২২ জুলাই মুক্তি পায় রজনীকান্তের ছবি ‘কাবালি’। মুক্তির মাত্র ১৩ দিনে অনন্য রেকর্ডের পথে ‘কাবালি’। ভারতের বক্স অফিসে মাত্র ২১১ কোটি রুপি আয় করতে সমর্থ হলেও বিশ্বব্যাপী ছবিটি এই কয়দিনে আয় করেছে প্রায় সাড়ে ছয়শো কোটি রুপি।

ট্রেড অ্যালিস্টদের মতে, রজনীকান্তের ‘কাবালি’ ছবিটি ভারতের চেয়ে বেশি আয় করে চলেছে বিদেশের প্রেক্ষাগৃহগুলো থেকে। শুধুমাত্র আমেরিকাতেই নয় বরং মালায়শিয়া, জাপানসহ মধ্যপ্রাচ্য থেকেও বিশাল পরিমাণ টাকা আয় করছে ছবিটি।

৯০ কোটি ব্যয়ে নির্মিত ভারতের সুপারস্টার অভিনেতা রজনীকান্তের আলোচিত সিনেমা ‘কাবালি’ মুক্তির প্রথম দিনে শুধু ভারতেই আয় করে ৪৮ কোটি রুপি। যা ভারতীয় সিনেমায় সর্বকালের ইতিহাসে রীতিমত রেকর্ড। অন্যদিকে মুক্তির আগেই রেকর্ড পরিমাণ আয় করেছে ‘কাবালি’। প্রযোজকের মতে তার ছবিটি মুক্তির আগেই টিভি সত্ত্ব দিয়ে অন্তত ২০০ কোটি রুপি আয় করতে সমর্থ হয়।

মাত্র নব্বই কোটি রুপিতে নির্মিত ‘কাবালি’ মুক্তির পর থেকেই চারদিকে এমন জয়জয়কার দেখে উল্লসিত ‘কাবালি’র প্রযোজকও। তার প্রত্যাশা ছিল ছবিটি সব মিলিয়ে অন্তত ৫০০ কোটি রুপি আয় করবে।

রজনীকান্ত, রাধিকা আপ্তে এবং ধানসিকা অভিনীত ‘কাবালি’ গত ২২ জুলাই শুক্রবার ভারতে বিভিন্ন অঞ্চেলের প্রায় ৪০০০ সিনেমা হলে ‍মুক্তি পায়। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশে ছবিটি মুক্তি পেয়েছে প্রায় ১০০০ প্রেক্ষাগৃহে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: