সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গি মোকাবেলায় মৌলভীবাজার সীমান্তে বিজিবি’র টহল বৃদ্ধি

BGB-Tohol-border-630x350নিজস্ব প্রতিবেদক :: জঙ্গি হামলা মোকাবেলা ও অপরাধীরা যাতে সীমান্ত পথে ভারতে যেতে না পারে এ জন্য মৌলভীবাজারের সীমান্তবর্তী এলাকা ও দর্শনীয় স্থানে বিশেষ নিরাপত্তা ও টহল জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি সূত্র জানায়, জঙ্গি তৎপরতা মোকাবেলার জন্য জেলার সীমান্তবর্তী বড়লেখা, জুড়ী ও কুলাউড়া উপজেলার চাতলাপুর, আলীনগর, মুরইছড়া, বটুলি, রাজকী ও বোবারথল সীমান্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে রাতে চেকপোস্ট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

একই সঙ্গে সীমান্তজুড়ে বিজিবি’র টহলের পাশাপাশি গোয়েন্দা পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদারের লক্ষ্যে বিজিবি’র প্রতিটি ইউনিটে কয়েকগুণ জনবল বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও সীমান্তের ১২০ কিলোমিটার এলাকাজুড়ে বিজিবি সদস্যদের টহল জোরদার ও নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

বিজিবি সূত্র আরও জানায়, সীমান্তে জঙ্গি হামলা মোকাবেলায় বাংলাদেশ-ভারত সীমান্ত পথে অবস্থিত সিসিটিভি ক্যামেরাগুলো সচল ও সক্রিয় করা হয়েছে। সীমান্ত এলাকার সড়কের পাশের ঝোপ-ঝাড় ও গাছপালা কেটে পরিস্কার করা হচ্ছে। সীমান্তের যেসব রুট চোরাকারবারীরা ব্যবহার করতো সেগুলো বন্ধ করে দেয়া হয়েছে। সীমান্ত এলাকার বাসিন্দাদের সন্ধ্যার পর বাইরে ঘোরাফেরা না করার জন্যও পরামর্শ দিয়েছে বিজিবি।

এ বিষয়ে জেলার কুলাউড়ার চাতলাপুর সীমান্তের বিজিবি ক্যাম্পের কোম্পানী কমাণ্ডার হযরত আলী জানান, ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে আগের চেয়ে এখন টহল দ্বিগুণ করা হয়েছে। এ বিষয়ে জুড়ী উপজেলার সীমান্তবর্তী ফুলতলা ক্যাম্পের কোম্পানী কমাণ্ডার শরীফুল ইসলাম জানান, সন্ধ্যা হলেই বিপুলসংখ্যক বিজিবি সদস্যদের নিয়ে বটুলি, বিরইনতলা সীমান্ত এলাকায় বিশেষ সতর্কতার সাথে টহল জোরদার করা হয়েছে।

এ ব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ৪৬ ব্যাটালিয়নের লে: কর্ণেল আখতার ইকবাল (পিএসসি) বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সম্প্রতি ঢাকার গুলশানে হলি আর্টিজান রেঁস্তোরাসহ দেশের বিভিন্ন জায়গায় জঙ্গি হামলার ঘটনার পর থেকে মৌলভীবাজারের সীমান্তবর্তী এলাকায় আগের চেয়ে ৫ গুণ নিরাপত্তা ও বিশেষ টহল জোরদার করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: