সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘রুখবো জঙ্গিবাদ গড়বো স্বদেশ’ মন্ত্রে বড়লেখায় জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন

Barlekha-Human-Chain-AL-1-768x612বড়লেখা প্রতিনিধি::
‘রুখবো জঙ্গিবাদ গড়বো স্বদেশ’ এ অঙ্গীকার নিয়ে মৌলভীবাজারের বড়লেখায় সন্ত্রাস, নৈরাজ্য, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ ও এর অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে বুধবার (০৩ আগস্ট) দুপুরে বড়লেখা-শাহবাজপুর প্রধান সড়কের দক্ষিণ বাজার এলাকায় প্রখর রৌদ্রতাপকে উপেক্ষা করে দীর্ঘ এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে নিজ নিজ প্রতিষ্ঠানের ব্যানারে বড়লেখা পৌরসভা, বালিকা উচ্চ বিদ্যালয়, পাথারিয়া ছোটলিখা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, উপজেলা শ্রমিকলীগসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন। অর্ধঘণ্টাব্যাপী এই মানববন্ধন চলাকালে সড়কে যান চলাচল বন্ধ থাকে।মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক আব্দুল লতিফের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শাহাব উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে হুইপ বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির কোনো জায়গা হবে না এই বাংলাদেশে। মুখে গণতন্ত্রের বুলি ছেড়ে সন্ত্রাস ও জঙ্গিবাদীদের হাত ধরে ক্ষমতায় যাওয়ার পথ খুঁজেছিলো বিএনপি-জামায়াত জোট। কিন্তু তাদের সে চক্রান্ত সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এখন তারা দেশকে অকার্যকর করার নতুন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। যুদ্ধাপরাধী জামায়াত ও তাদের বিদেশি দোসর আইএস জঙ্গিদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। উগ্রপন্থী ও জঙ্গিদের এদেশের মাটিতে কিছুতেই ঠাঁই দেয়া হবে না। এজন্য জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়ে হুইপ বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে জঙ্গিবাদের কোনো স্থান নেই। কিন্তু কিছু বিপথগামী যুবক ঠাণ্ডা মাথায় নিরীহ মানুষকে হত্যা করে ইসলাম ধর্মকে হেয় করছে। আসুন, সবাই জঙ্গিদের রুখে দাঁড়াই। মৌলবাদ ও রাজাকারমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠিত করি।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম। মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র কামরান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার সিরাজ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস, সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আহাদ, কাউন্সিলর তাজ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানিমুল ইসলাম প্রমুখ। মানববন্ধনে আওয়ামীলীগ, ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের সকল নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রগতিমনা ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: