সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ২২ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুলেন প্রসঙ্গে ওয়াশিংটনের অজুহাত গ্রহণযোগ্য নয়: এরদোগান

148940_1আন্তর্জাতিক ডেস্ক: দীর্ঘ দিন ধরে যুক্তরাষ্ট্রের আশ্রয়ে স্বেচ্ছানির্বাসনে থাকা হিজমত আন্দোলনের নেতা ফেতুল্লাহ গুলেনকে যেকোনো মূল্যে ফেরত চায় আঙ্কারা। এরই মধ্যে গুলেনকে ফিরিয়ে দিতে ওয়াশিংটনের ওপর চাপ অব্যাহত রেখেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান।

মঙ্গলবার টেলিভিশন চ্যানেল তেলেভিসাকে দেওয়া সাক্ষাৎকারে এরদোগান বলেন, ‘গুলেনকে ফিরে পেতে তার তর সইছে না। যে কোনোমূল্যে তাকে আমরা ফেরত চাই। এক্ষেত্রে ওয়াশিংটনের কোনো অজুহাত গ্রহণযোগ্য নয়।’

তুরস্কের সাম্প্রতিক অভ্যুত্থানচেষ্টায় গুলেন ইন্ধনদাতা বলে দোষারোপ করে আসছেন এরদোগান। ফেতুল্লাহ গুলেন অবশ্য বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছেন।
এরদোগান অভিযোগ করেন, ‘মার্কিন কর্তৃপক্ষ গুলেনের বিষয়ে তথ্য-প্রমাণ চাইছে। যত যা–ই বলুন না কেন, সে–ই যে এর পেছনে, এতে কোনো সন্দেহ নেই। আমরা যদি কোনো সন্ত্রাসীকে ফেরত চাই, তাহলে আপনাদের উচিত তা করা। এ ক্ষেত্রে যদি আপনারা এভাবে তথ্য প্রমাণ চান, তাহলে তো সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে আমাদের বিভিন্ন বাধার সৃষ্টি হবে।’

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি গত ১৮ জুলাই বলেন, ফেতুল্লাহ গুলেনের বিরুদ্ধে তুরস্ক আগে থেকেই অভিযোগ জানিয়ে আসছে। তুরস্ককে গুলেনের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আনতে বলা হয়েছে।

কেরি বলেন, ফেতুল্লা গুলেন যে তুরস্কের নিরাপত্তার জন্য হুমকি, এ ব্যাপারে সে রকম প্রমাণ মিললে তাকে ফেরত পাঠানোর বিষয় বিবেচনা করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: