সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজনগরে সার কারখানার দেয়াল নির্মাণ, জেলা প্রশাসকের নির্দেশে নির্মাণ কাজ বন্ধ

7895রাজনগর প্রতিনিধি :: সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলায় অবস্থিত শাহজালাল সার কারখানার সীমানা প্রাচীরের নির্মাণ কাজ অবশেষে বন্ধ করে দেওয়া হয়েছে। সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীনের নির্দেশে মঙ্গলবার (০২ আগস্ট) সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হুরে জান্নাত ঘটনাস্থলে গিয়ে সীমানা চিহ্নিত না হওয়া পর্যন্ত কাজ বন্ধের নির্দেশ দেন। কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে স্থানীয় মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগের প্রেক্ষিতে সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমদের নির্দেশে সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন আন্ত:জেলা সীমানা চিহ্নিত না করে দেয়াল নির্মাণ কাজ বন্ধ রাখতে এই নির্দেশ দেন।

সিলেটের ফেঞ্চুগঞ্জের ইউএনও হুরে জান্নাত ও মৌলভীবাজার জেলার রাজনগরের ইউএনও শরীফুল আলম আদেশের কপি হাতে নিয়ে মঙ্গলবার সকালে সরেজমিনে ফেঞ্চুগঞ্জ সার কারখানা কলাবাগানস্থ সবুজ সংঘ মাঠে দেয়াল নির্মাণ কাজের এলাকা পরিদর্শনে যান। ওই সময় প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে সার কারখানা কর্তৃপক্ষ ওই এলাকাটি তাদের বলে কোনো কাগজপত্র কিংবা ম্যাপ দেখাতে ব্যর্থ হয়। তখন আন্ত;জেলা সীমানা চিহ্নিত হওয়ার আগ পর্যন্ত ওই অংশে দেয়াল নির্মাণ বন্ধ রাখতে বলা হয়।

সূত্র জানায়, রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের যাদুরগুল গ্রামে বীর মুক্তিযোদ্ধা তাহির আলী স্বাধীনতার পর থেকে ওই এলাকায় বসবাস করে আসছিলেন। এখানে তার পাকা বাড়িঘর, গাছপালা, পুকুর ধানী জমি ইত্যাদি রয়েছে। তিনি মারা যাওয়ার পর বর্তমানে তার স্ত্রী, ছেলে, ভাইয়েরা সেখানে বসবাস করছেন। সম্প্রতি শাহজালাল সার কারখানা কর্তৃপক্ষ দেয়াল নির্মাণ শুরু করে। এরই সুযোগে একটি স্বার্থান্বেষীমহলের ইন্ধনে ও সার কারখানার প্রশাসনের দুনীতিবাজ কিছু কর্মকর্তার যোগসাজশে দেয়াল নির্মাণের অজুহাতে মুক্তিযোদ্ধা পরিবারের ওই জায়গা দখলের চেষ্টা করছে বলে মুক্তিযোদ্ধা পরিবারর অভিযোগ দাখিল করে।

মুক্তিযোদ্ধা তাহির আলীর ছোটো ভাই নুরুল ইসলাম জানান, সার কারখানা কর্তৃপক্ষের সাথে আমাদের কোনো দিন জায়গা-জমি নিয়ে বিরোধ ছিলো না। আমরা চাই কারখানার দেয়াল নির্মাণ হোক কিন্তু শত শত পরিত্যক্ত জায়গা থাকার পরও সম্পূর্ণ অন্যায়ভাবে আমাদের বাড়িঘর দখল করার ঘটনাটি খুবই দু:খজনক। এ ব্যাপারে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে রাজনগর উপজেলা নির্বাহী অফিসার শরীফুল ইসলাম জানান, এলাকাটি সরেজমিন পরিদর্শন করেছি। করণীয় নির্ধারণে জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত আবেদন প্রেরণ করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: