সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশি চিকিৎসক ও নার্স নিতে চায় জাপান

BSMMU-VC20160802183449নিউজ ডেস্ক:
বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে আগ্রহ প্রকাশ করেছে জাপান। মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সঙ্গে জাপানের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জানায়।

বাংলাদেশের চিকিৎসকরা অত্যন্ত দক্ষ, মেধাবী, পরিশ্রমী, আন্তরিক ও দরদী মনের এবং নার্সরা অত্যন্ত পরশ্রমী, আন্তরিক ও সেবাপরায়ণ বলে উল্লেখ করে প্রতিনিধি দলের সদস্যরা জানান, জাপানে বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের প্রচুর চাহিদা রয়েছে। প্রয়োজনে জাপানি ভাষা শিখিয়েও তারা বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে আগ্রহী।

ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান সম্প্রতি গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় নিহত জাপানি নাগরিকদের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং নিহতদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বলেন, বাংলাদেশের সঙ্গে জাপানের অত্যন্ত বন্ধুত্বপূর্ণ, ঘনিষ্ঠ ও সহযোগিতামূলক সম্পর্ক রয়েছে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে এ সম্পর্ক আরো জোরদার হবে।

এ সময় বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে জাপানের আগ্রহকে ‘উত্তম প্রস্তাব’ বলে উল্লেখ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার জানিয়েছেন, জাপানি প্রতিনিধি দলের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভিসির অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ এবং ফলপ্রসূ আলোচনা হয়। আলোচনাকালে জাপানের লিঙ্কস্টাফ কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুকি সুজিতা, অ্যাডমিনিস্ট্রেশন ডিরেক্টর কজি সাইটো, বিএসএমএমইউ’র চিফ এস্টেট অফিসার ডা. একেএম শরীফুল ইসলাম, সহকারী প্রক্টর এবং কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: