সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আসছে বিশ্বের সবচেয়ে বুদ্ধিমান স্মার্টফোন

full_5853675_1470198656তথ্য প্রযুক্তি ডেস্ক: মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে এক অনুষ্ঠানে গ্যালাক্সি নোট ৭ উন্মুক্ত করেছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং।

স্যামসাং দাবি করেছে, ‘এটাই বিশ্বের সবচেয়ে বুদ্ধিমান স্মার্টফোন’। অত্যাধুনিক সব ফিচারের কারণেই স্মার্টফোনটিকে বুদ্ধিমান দাবি করছে প্রতিষ্ঠানটি।

১৯ আগস্ট থেকে নীল, সোনালি, ধূসর ও কালো রঙে এটি বাজারে পাওয়া যাবে। স্যামসাংয়ের তথ্য অনুযায়ী, নোট ৭ ফোনটিতে থাকবে অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালো। ৫ দশমিক ৭ ইঞ্চি আকারের কোয়াড এইচডি ডুয়াল এজ সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে ফোনটিতে।

এর পিক্সেল রেজল্যুশন ১৪৪০ বাই ২৫৬০ এবং থাকছে কর্নিংয়ের গরিলা গ্লাস ৫। ফোনটিতে নিরাপত্তা ফিচার হিসেবে থাকছে আইরিশ স্ক্যানার ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অক্টাকোর প্রসেসর আর চার জিবি র‍্যামের ফোনটিতে ৬৪ জিবি বিল্ট ইন স্টোরেজ থাকবে।

মাইক্রো এসডি কার্ড ২৫৬ জিবি পর্যন্ত সমর্থন করবে। এ ছাড়া স্যামসাং ক্লাউড স্টোরেজ থেকে ১৫ জিবি ক্লাউড স্টোরেজ বিনামূল্যে পাবেন ক্রেতা।

ফোনটির পেছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধাসহ ১২ মেগাপিক্সেল ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। ফোরজি, এনএফসি, ওয়াই-ফাই, ব্লটুথ, জিপিএস, ইউএসবি টাইপ-সি কানেকটিভিটি সুবিধাসহ ফোনটিতে থাকছে নানা দরকারি সেন্সর। এর ব্যাটারি ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ারের। ১৬৯ গ্রাম ওজনের ফোনটিতে দ্রুতগতিতে চার্জ দেওয়ার ব্যবস্থা থাকছে। এতে এস পেন ব্যবহার করা যাবে।

স্যামসাং কর্মকর্তারা জানান, প্রথমবারের মতো আইরিশ স্ক্যানার সুবিধা থাকায় ডিভাইসটি হবে আরও নিরাপদ। এ ফিচার ব্যবহার করে চোখের ইশারায় এটি লক ও আনলক করা যাবে।

ফোনটির দাম সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি। বাংলাদেশের বাজারেও ফোনটি শিগগিরই চলে আসতে পারে বলে মনে করছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: