সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিমানের প্রথম হজ ফ্লাইট বৃহস্পতিবার

full_1530839812_1470193128নিউজ ডেস্ক : আগামীকাল ৪ আগস্ট বৃহস্পতিবার সকাল ৮টা ৫ মিনিটে ৪১৯ জন যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে চলতি মৌসুমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট বিজি-১০১১। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান উদ্বোধনী ফ্লাইটের যাত্রীদের বিদায় জানাবেন।

একই দিনে হজ ফ্লাইট বিজি-৩০১১ দুপুর ২টা ৩৫ মিনিটে ৪১৯ জন, বিজি-৫০১১ বিকাল ৫টায় ৪১৯ জন এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ১১টা ৫৯ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে।

নির্ধারিত সময়ে, নির্বিঘ্নে হজ-ফ্লাইট পরিচালনার সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর প্রয়োজনীয় সংখ্যক হজ ফ্লাইট পরিচালনা করা হবে।

আগামীকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনাস্থ হজ ক্যাম্পে হজ কার্যক্রমে উদ্বোধন করবেন। এ বছর হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে মোট ৫১ হাজার ধর্মপ্রাণ মুসলমান হজ পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে জেদ্দা যাবেন।

বাংলাদেশ থেকে প্রায় ১০১,৭৫৮ জন হজ-যাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন মোট ৫২০০ জন। অবশিষ্ট ৯৯,৫৫৮ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। দু’মাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ২৮১টি ফ্লাইট পরিচালনা করা হবে। এরমধ্যে ২২০ ডেডিকেটেড এবং ৬১টি শিডিউলফ্লাইট।

প্রত্যেক হজ-যাত্রী বিনামূল্যে সর্বাধিক ৪৬ কেজি মালামাল বিমানে ও বিজনেস ক্লাসের জন্য সর্বাধিক ৫৬ কেজি এবং কেবিন ব্যাগেজে ০৭ কেজি মালামাল সঙ্গে নিতে পারবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: