সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চীনা নৌবাহিনীর তাজা গুলির বিশাল মহড়া

4bk8ae84f71369becj_800C450আন্তর্জাতিক ডেস্ক: পূর্ব চীন সাগরে তাজা গুলির বিশাল মহড়া চালিয়েছে চীনের নৌবাহিনী। যে এলাকায় চীনা নৌবাহিনী এ মহড়া চালিয়েছে তা নিয়ে জাপানের সঙ্গে চীনের দীর্ঘদিন ধরে দ্ন্দ্ব চলছে। চীনা গণমাধ্যমের খবর অনুযায়ী, সোমবার ( ১আগষ্ট)’র মহড়ায় তিনটি নৌবহর থেকে শত শত যুদ্ধজাহাজ ও সাবমেরিন অংশ নেয়। চীনা নৌবাহিনী এক বিবৃতিতে বলেছে, হামলার ক্ষিপ্রতা, সূক্ষ্ম সামরিক যন্ত্রপাতি, সেনাদের স্থিতিশীলতা, গতি এবং ভারী ইলেক্ট্রোম্যাগনিটিকের প্রভাব যাচাই করার জন্য এ মহড়ার আয়োজন করা হয়।

নৌবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, “সমুদ্রে তথ্য-প্রযুক্তিভিত্তিক যুদ্ধ হঠাৎ শুরু হয় এবং তা হয় হিংস্র ও স্বল্পস্থায়ী। এ যুদ্ধে প্রয়োজন হয় দ্রুততা ও ক্ষিপ্রতা, দ্রুত প্রস্তুতি এবং উঁচু মাত্রার হামলার ক্ষমতা। সোমবারের মহড়ায় নৌবাহিনীর হামলার ও আত্মরক্ষার কৌশল চর্চা করা হয়েছে। এতে অংশ নিয়েছে নৌবাহিনীর বিমান ইউনিট, বহু জঙ্গিবিমান এবং উপকূলবর্তী রাডার রক্ষার দায়িত্বে নিয়োজিত সেনারা।”

২০১২ সালে পূর্ব চীন সাগরের দিয়াউয়ু বা সেনকাকু দ্বীপকে জাতীয়করণ করে জাপান। তারপর থেকে বেইজিং ও টোকিওর মধ্যকার সম্পর্ক অনেক বেশি তিক্ত হয়ে উঠেছে।রেডিও তেহরান

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: