সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জামায়াতকে না রাখার সিদ্ধান্ত নিয়েছেন: এমাজউদ্দিন

emajuddinনিউজ ডেস্ক :: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০ দলের মধ্যে জামায়াতকে না রাখার সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দিন আহমদ।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত মতবিনিময় সভায় এ দাবি করেন তিনি।

বিএনপি সমর্থক বুদ্ধিজীবী এমাজউদ্দিন আহমদ বলেন, খালেদা জিয়া ২০ দলের মধ্যে জামায়াতকে না রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এই দলটি এখন বোঝা।

তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাস দমনে ভিন্নমত ভুলে দলমত নির্বিশেষে জাতীয় ঐক্যের প্রয়োজন। এখানে জামায়াত কোনো বিষয় নয়। বিএনপিই জামায়াতকে দূরে রেখেছে। সরকার ইচ্ছা করলে জামায়াতকে বাদ দিতে পারতো। কিন্তু সরকার তা করেনি। তবে জাতীয় ঐক্যের ব্যাপারে জামায়াতকে বিএনপি বাদ দেবে বলেও জানান তিনি। তাহলে জাতীয় ঐক্যের ব্যাপারে কোনো প্রতিবন্ধকতা থাকলো না।

এমাজউদ্দিন আহমদ বলেন, যখন কোনো জনপদে সংকট দেখা দেয়, যদি জাতি জীবন্ত থাকে তখন সব ভিন্নমত ভুলে সবাই মিলেমিশে এক সঙ্গে তা প্রতিরোধ করতে হয়।

তিনি বলেন, জামায়াতের দলের কর্মী-সমর্থকদের একটি বড় অংশের জন্ম মুক্তিযুদ্ধের পরে। তাদের সঙ্গে যুদ্ধাপরাধের কোনো সম্পর্ক নেই। তারাও তো চাইবে না, জাতীয় ঐক্য ব্যর্থ হোক। যৌক্তিকতার ভিত্তিতে তারা সিদ্ধান্ত নিতে পারবে।

বিএনপিপন্থী এই বুদ্ধিজীবী বলেন, জঙ্গিবাদ যেভাবে এগোচ্ছে তাতে নীরব হয়ে থাকার সুযোগ নেই। সবাই মিলে এ ব্যাপারে একটি ঐক্য গড়ে তুলতে হবে। যদিও জঙ্গিবাদ এ পুরোপুরি এ দেশের সমস্যা নয়, এটি বৈশ্বিক সমস্যা। বাংলাদেশে এর শেকড় খুব বেশি গভীরে যায়নি। সবাই একসঙ্গে যদি একে ঘৃণা করতে পারি, এটা নিরাময় করা কোনো সমস্যা নয়।

এমাজউদ্দিন অভিযোগ করেন, আমরা তরুণদের সঠিকভাবে শিক্ষা দিতে পারিনি। আমাদের তিন-চার রকম শিক্ষা ব্যবস্থা চালু আছে। এ বিষয়টিতে নীতি নির্ধারকদের গভীর মনোযোগ দিতে হবে। একটি বাস্তবমুখী শিক্ষা ব্যবস্থার জন্য ঐক্যের প্রয়োজন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: