সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে কমছে পানি, বাড়ছে দুর্ভোগ

sunam-bg20160802111511সুনামগঞ্জ সংবাদদাতা :: সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে পানি কমার সঙ্গে সঙ্গে বাড়ছে মানুষের দুর্ভোগ। এসব এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ খাবার পানি, খাদ্য সংকট ও পানিবাহিত রোগ।

মঙ্গলবার (০২ আগস্ট) সকালে বন্যার পানি বিপদসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা গত দু’দিন ছিলো ৯১ সেন্টিমিটার।

বন্যায় জেলার ফসলি জমি, রাস্তাঘাট, ব্যবসা-প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে। ফলে কর্মহীন হয়ে পড়েছেন জেলার কয়েক লাখ মানুষ। এদিকে বন্যার কারণে বাল-পাথরের মহাল বন্ধ থাকায় প্রায় ৫০ হাজার শ্রমিক বেকার বসে দিন কাটাচ্ছেন।

ফতেপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রনজিত চৌধুরী বলেন, বন্যাকবলিত এলাকার সাধারণ মানুষের দুর্ভোগ বাড়ছে। এসময় তিনি ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে ত্রাণ, মাছের পোনা ও আমন বীজ দিয়ে সাহায্যের জন্য সরকারের কাছে দাবি জানান।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুজ্জামান জানান, জেলায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে বিতরণের জন্য এক লাখ ৫৪ মেট্রিক টন চাল ও নগদ সাড়ে চার লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণের উপপরিচালক জাহিদুল হক ও মৎস্য কর্মকর্তা সুলতান আহমদ জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির কাজ শুরু করা হয়েছে। পানি পুরোপুরি না নামার আগে সম্পূর্ণ ক্ষতির হিসাব পাওয়া যাবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: