সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৫০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাঁচশ টাকার চেয়ারে মিলল পাঁচ লাখের গয়না

photo-1470057408নিউজ ডেস্ক:পুরনো চেয়ারের মধ্যে পাঁচ লাখ টাকা মূল্যের হীরার অলংকার খুঁজে পেয়েছে স্কটিশ দম্পতি। এনডিটিভির প্রতীকী ছবি।
১০ বছর আগে মাত্র পাঁচ পাউন্ডে (বাংলাদেশি ৫১৪ টাকা) একটি পুরোনো চেয়ার কিনেছিলেন স্কটল্যান্ডের দম্পতি অ্যানগাস ও অ্যাঞ্জেলা ব্রাউন। তখন কি জানতেন ওই পুরোনো চেয়ারে কী লুকানো আছে!

সম্প্রতি জানা যায়, চার বছর আগে ওই পুরোনো চেয়ারটি সারতে গিয়ে এর মধ্যে হীরার গয়না খুঁজে পেয়েছিল অ্যানগাস ও অ্যাঞ্জেলা ব্রাউন দম্পতি। এখন অলংকারসহ পুরোনো ওই চেয়ারটির দাম পাঁচ হাজার পাউন্ড (বাংলাদেশি প্রায় পাঁচ লাখ টাকা)।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, স্কটল্যান্ডের সাউথ ল্যানার্কশায়ার অঞ্চলের অ্যাঞ্জেলা মিলনার ব্রাউন (৫০) ও তাঁর স্বামী অ্যানগাস ব্রাউন (৪৭) প্রায় ১০ বছর আগে একটি পুরোনো চেয়ার কিনেছিলেন।

ছয় বছর ব্যবহারের পর পাঁচ পাউন্ডে কেনা চেয়ারটি এতটাই জীর্ণ ছিল যে তা সারানো ছাড়া ব্যবহার সম্ভব ছিল না। সারানোর খরচ বেশি হওয়ায় চেয়ারটি দীর্ঘদিন ব্যবহার করেননি ওই দম্পতি। এরপর একদিন ওই ফেলে রাখা চেয়ার সারাতে গিয়ে অ্যানগাস চেয়ারে বসার নরম অংশের মধ্যে হীরার অলংকার খুঁজে পান।

সম্প্রতি অ্যাঞ্জেলা মিলার ব্রাউন বলেন,কয়েক বছর আগে বিবাহবার্ষিকীতে হীরার আংটি উপহার দেন তাঁর স্বামী। ওই সময়েই অ্যানগাস স্ত্রীকে জানান, এই গয়না তিনি পেয়েছেন চেয়ারের ভেতরে লুকোনো অবস্থায়।

অ্যাঞ্জেলা জানান,সম্প্রতি ওই চেয়ার এবং লুকানো অলংকারগুলো বিশেষজ্ঞদের দেখিয়েছেন তাঁরা। বিশেষজ্ঞরা জানান,এর মোট দাম প্রায় পাঁচ হাজার পাউন্ড।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: