সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাবুলে বিদেশীদের আবাসনে বোমা হামলা, বন্দুকযুদ্ধ, নিহত ৩

25225_Kabulআন্তর্জাতিক ডেস্ক:
আফগানিস্তানের রাজধানী কাবুলে বিদেশীরা বসবাস করেন এমন একটি ভবনে হামলা চালিয়েছে তালেবানরা। স্থানীয় সময় গত রাত ১টা ২৫ মিনিটে ওই ভবনে বোমা সহ একটি লরি প্রবেশ করে ওই ভবনের গেটে। এ সময় বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এতে পুরো এলাকা কেঁপে ওঠে।

এ সময় দু’ অস্ত্রধারী ভবনটির ভিতরে প্রবেশ করে। কাবুলের পুলিশ প্রধান আবদেল রহমান রাহিমি বলেছেন, নর্থ গেট নামের ভবনটিতে ওই হামলা করা হয়েছে। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক পুলিশ কর্মকর্তা ও হামলাকারী দু’জনই নিহত হয়েছে। অভিযান শেষ হয়ে গেছে। তিনি আরও বলেন, বন্দুকযুদ্ধে তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছে। এ লড়াই কয়েক ঘন্টা স্থায়ী হয়। তবে ওই ভবনের ভিতরের বাসিন্দাদের কেউ আহত হন নি।

বোমা বিস্ফোরণের পর ও বন্দুকযুদ্ধের সময় কাবুলের অনেক স্থানের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। উল্লেখ্য, নর্থ গেট নামের ওই ভবনটিতে বসবাসকারীদের বেশির ভাগই বিদেশী। এখানে প্রহরা খুব কড়াকড়ি। তিন বছর আগে সন্ত্রাসীরা একবার এখানে হামলা চালিয়েছিল। ওই ভবনের স্থানীয় একজন বাসিন্দা ইনামুল্লাহ খান বলেন, আমি সবে ঘুমাতে যাচ্ছিলাম।

এমন সময় বোমা বিস্ফোরণ হয়। এর পর পরই বিদ্যুত চলে যায়। ওই বিস্ফোরণ ছিল ভয়াবহ। বিকট। আফগানিস্তান ব্রডকাস্টিং সিস্টেমের প্রধান অপারেটিং কর্মকর্তা আঁন্দ্রে উইলমারস বলেন, আমি আফগানিস্তানে আছি আট বছর। এ সময়ে যত বিস্ফোরণের শব্দ শুনেছি তার মধ্যে এ রাতের বিস্ফোরণ ছিল বিকট। সবচেয়ে তীব্র। দিনের বেলায় এখানে প্রহরা কড়াকড়ি থাকে। কিন্তু রাতে প্রহরায় মানুষ থাকে অল্প।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: