সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নর্থ সাউথের অনিয়মিত শিক্ষার্থীদের পর্যবেক্ষণ করবে পুলিশ

news_1469182367north-south-university_webনিউজ ডেস্ক: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুলিশের সঙ্গে আলাপ-আলোচনা করে অনিয়মিত শিক্ষার্থীদের একটি তালিকা তৈরি করেছে, যা এখন পুলিশের হাতে। ওই শিক্ষার্থীদের অবস্থান ও কর্মকা- ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) পর্যবেক্ষণ করবে। বিশ্ববিদ্যালয় সূত্রে এমন তথ্য জানা গেছে।
সূত্র জানায়, গত রোববার বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তালিকাটি পুলিশের কাছে হস্তান্তর করে। তালিকাভুক্ত শিক্ষার্থীদের বর্তমান অবস্থান, কে, কোথায়, কি করছেন, বিশ্ববিদ্যালয়ে অনিয়মিত হওয়ার অন্য সব কারণ উল্লেখ করা হয়েছে। পুলিশ এসব খতিয়ে দেখছে। এর মধ্যে জঙ্গিবাদী কার্যক্রমে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত কারা তা খতিয়ে দেখছে পুলিশ।
সূত্র আরো জানায়, দুই বছর ধরে অনুপস্থিত ও অনিয়মিত এই শিক্ষার্থীদের কেউ বিদেশে চলে গেছেন, কারো স্বজন গুরুতর অসুস্থ, কেউ ব্যক্তিগত বা পারিবারিক সমস্যার কারণে পড়ালেখা ছেড়েছেন। তবে পুলিশ বলছে, তালিকায় বেশ কয়েকজন সন্দেহভাজনের নামও রয়েছে, যারা জঙ্গি তৎপরতায় জড়িয়ে পড়েছেন বলে শঙ্কা গোয়েন্দাদের।
কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের ভারপ্রাপ্ত ডিসি সাইফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া অনিয়মিত ও অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করেছে কর্তৃপক্ষ। তালিকাভুক্ত শিক্ষার্থীদের ব্যাপারে খোঁজ-খবর নেয়া হচ্ছে। তবে ওই তালিকায় ঠিক কতজনের নাম উল্লেখ রয়েছে, সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি।
কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের অপর এক কর্মকর্তা জানান, জঙ্গি সংশ্লিষ্টতায় নর্থ সাউথের একাধিক শিক্ষার্থী নিখোঁজ রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের সন্ধানে তদন্তে নেমেছে সিটি ইউনিট।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, পুলিশকে সম্প্রতি কোনো অনিয়মিত শিক্ষার্থীর তালিকা দেয়ার বিষয়টি তার জানা নেই। তবে আইন-শৃঙ্খলা বাহিনীর অনেকে প্রতিদিন নানা বিষয়ে কথা বলতে ও সহযোগিতা নিতে ক্যাম্পাসে আসছেন। আমরা সাধ্য মতো সহযোগিতা করছি।
অন্যদিকে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একটি তদন্ত দল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় পরিদর্শনে গিয়ে উপাচার্য, শিক্ষক ও ছাত্রদের সঙ্গে কথা বলেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: