সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩১ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাকির নায়েকের পর আরো ১৪ ইসলামি বক্তার বিরুদ্ধে অভিযোগপত্র

Islamic-preachers20160801181944আন্তর্জাতিক ডেস্ক::
ইসলামী চিন্তাবিদ, বক্তা ও লেখক ড. জাকির নায়েকের বিরুদ্ধে উগ্রবাদে উসকানির তদন্তের পর ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) দেশটির আরো ১৪ ইসলামি বক্তা ও প্রচারকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে।

এর আগে, মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সন্দেহভাজন হায়দারাবাদ প্রধান মোহাম্মদ ইব্রাহিম ইয়াজদিনিকে জিজ্ঞাসাবাদ করে এনআইএ। সে সময় তিনি এনআইএকে জানান, জাকির নায়েকের কারণে তিনি শরিয়াহ আইন প্রতিষ্ঠায় কাজ করছেন।

গত মাসে সৌদি আরবে স্কাইপির মাধ্যমে এক সংবাদ সম্মেলনে ইসলামিক স্টেটের কার্যক্রমের নিন্দা জানান জাকির নায়েক। তিনি বলেন, আইএস ইসলামের জন্য কোনো কিছু করছে না, তারা পাগলপ্রায়। কারণ ইসলাম নিষ্পাপ মানুষের হত্যাকাণ্ড সমর্থন করে না।

টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এনআইএন’র অভিযোগপত্রে উল্লিখিত বক্তারা মূলত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়েতে বসবাস করছেন। তারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সন্দেহভাজনদের উগ্রবাদে উসকানি দিয়েছেন বলে এনআইএ’র অভিযোগপত্রে বলা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক ইসলামি বক্তা ও প্রচারক আনজেম চৌধুরী, হামজা অ্যন্ড্রেস জর্জিস, ইমরান মানসুর, মিজানুর রহমান ও আবু ওয়ালিদ; যুক্তরাষ্ট্রভিত্তিক ইয়াসির কাধি, ইউসুফ এসতেস, হামজা ইউসুফ ও আহমাদ মুসা জিব্রিল; অস্ট্রেলিয়াভিত্তিক মুসা সেরানটোনিও, শেইখ ফায়েজ মোহাম্মদ ও ওমর আল বান্না; জিম্বাবুয়েভিত্তিক মুফতি মেনক এবং কানাডাভিত্তিক মজিদ মাহমুদ বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করেছে এনআইএ।

ভারতে গ্রেফতাকৃত আইএস সদস্যদের জিজ্ঞাসাবাদ প্রকাশ করেছে এনআইএ। আইএস সদস্যরা এসব ধর্মীয় বক্তার কাছে থেকে প্ররোচনামূলক বক্তৃতা শুনেছেন ও দেখেছেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। সূত্র : সিয়াসাত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: