সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়ায় বিদ্রোহীদের গুলিতে রুশ বিমান বিধ্বস্ত : নিহত ৫

Russia20160801173657আন্তর্জাতিক ডেস্ক::
সিরিয়ার উত্তরাঞ্চলের ইদলিব প্রদেশে রাশিয়ার একটি হেলিকপ্টারে গুলি চালিয়ে বিধ্বস্ত করেছে বিদ্রোহীরা। এতে বিমানের তিন ক্রুসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন বলে মস্কো নিশ্চিত করেছে।

মস্কোর প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তাসংস্থা ইন্টারফ্যাক্স বলছে, মানবিক সহায়তা কার্যক্রম শেষে এমআই-৮ হেলিকপ্টারটি আলেপ্পায় ফেরার পথে বিদ্রোহীদের হামলার শিকার হয়। তবে কোন বিদ্রোহী গোষ্ঠী ওই বিমানে গুলি চালিয়েছে তা এখনো পরিষ্কার নয়।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেমকভ আরটি’কে বলেন, সিরিয়ায় বিধ্বস্ত রুশ বিমানের পাঁচ আরোহী নিহত হয়েছেন। সোমবার তিনি সাংবাদিকদের বলেন, প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এখন পর্যন্ত আমরা যে তথ্য পেয়েছি, তাতে বিমানের সব আরোহীই নিহত হয়েছেন বলে জানা গেছে।

তিনি বলেন, রাশিয়ানরা বীরের মতো মারা গেছেন, কেননা ক্ষয়ক্ষতি কমাতে দূরে বিমানটি অবতরণের চেষ্টা করেছিলেন। এর আগে, মন্ত্রণালয় জানায়, বিধ্বস্ত বিমানের পাঁচ আরোহীর ভাগ্যে কী ঘটেছে তা জানা যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিমান বিধ্বস্তের ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, বিমানের ভগ্নাংশ ও আরোহীদের মৃতদেহ পড়ে রয়েছে। সশস্ত্র কিছু বিদ্রোহী তাদের মৃতদেহ ঘিরে রেখেছে।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সরকারে অন্যতম মিত্র রাশিয়া। বাশার সমর্থিত বিদ্রোহী ও সরকারি বাহিনীর সঙ্গে সরকার বিরোধী বিদ্রোহীদের ওপর বিমান হামলা চালিয়ে আসছে রাশিয়া। গত মাসে সরকারি বাহিনীর হামলায় পূর্বাঞ্চল আলেপ্পোর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এর আগে, বৃহস্পতিবার শহরটি ছাড়তে বেসামরিক নাগরিক ও বিদ্রোহীদের জন্য আলেপ্পোর চারটি করিডোর খুলে দেয়ার ঘোষণা দেয় সিরিয়া সরকারের অন্যতম মিত্র রাশিয়া। রাশিয়ার এ সিদ্ধান্তকে স্বাগত জানায় জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ অন্যান্য মানবিক সংস্থা।

শনিবার সকালে ওই করিডোর ব্যবহার করে কয়েক ডজন পরিবার শহর ছেড়ে গেছে। সেনাবাহিনীর নিরাপত্তা বেষ্টনীর মাধ্যমে বাসে তাদের অস্থায়ী আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে। কিছু বিদ্রোহী যোদ্ধা অস্ত্র সমর্পণ করে কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: