সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিবাদ যথেষ্ট নয়, প্রতিরোধ গড়তে হবে

6bb3abf0-1a2e-4755-a4a6-23f8eb74f610রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, ‘এদেশের মানুষ ধর্মের অপব্যাখ্যাকে মেনে নেবে না। কয়েকজন জঙ্গির হাতে দেশের মানুষ জিম্মি থাকতে পারেনা। ছাত্রজনতাই এদেশের শক্তি। তাই প্রতিবাদই যথেষ্ট নয়, জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’ সোমবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সকালে জাতীয় সংগীত পরিবেশন এবং হলিআর্টিজান ও শোলাকিয়ায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে মানববন্ধন শুরু হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.মুহাম্মদ মিজানউদ্দিন বলেন, ‘জঙ্গিবাদ এখন জাতীয় সংকট, রাষ্ট্রীয় সমস্যা। জনগণের জানমালের নিরাপত্তা রক্ষার দায়িত্ব সরকারের। তাই ঐক্যবদ্ধ ভাবে সকলকে এ জঙ্গিবাদের মোকাবেলা করতে হবে।’

ছাত্রউপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমানের সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে আরো বক্তব্য রাখেন, প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বিপিএম, বিশ্ববিদ্যালয় স্কুলের অধ্যক্ষ প্রফেসর আলী আহসান, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. শহীদুল্লাহ্ ও সাধারণ সম্পাদক প্রফেসর শাহ্ আজম, অফিসার সমিতির সভাপতি ডা. মাসিহ্-উল-আলম হোসেন, কর্মচারীদের পক্ষে পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির সভাপতি আনিসুর রহমান, শিক্ষার্থীদের মধ্যে পরিসংখ্যান বিভাগের নুসরাত জাহান ও হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের তানজির আহমেদ অভি প্রমুখ।

এসময় সমবেত কণ্ঠে ‘আমরাই বাংলাদেশ, আমরাই রুখবো জঙ্গিবাদ-সন্ত্রাস’ ধ্বনিতে মুখর হয়ে উঠে ক্যাম্পাস। মানববন্ধন ও সমাবেশে বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচ সহস্্রধিক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা ব্যানার-প্ল্যাকার্ডসহ অংশ নেয়।

এদিকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (রুয়েট) ও বরেন্দ্র বিশ^বিদ্যালয় একইভাবে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: