সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইএসের ম্যাগাজিনে গুলশানসহ ৬ হত্যাকাণ্ডের স্বীকারোক্তি

1470049066নিউজ ডেস্ক: ইসলামিক স্টেট (আইএস) এর মুখপাত্র ‘দাবিক’ ম্যাগাজিনে বাংলাদেশে হলি আর্টিজান রেস্তোরায় হামলা সহ ছয়টি হামলা ও হত্যাকাণ্ডের কথা উল্লেখ করা হয়েছে। রবিবার প্রকাশিত এর পঞ্চদশ সংস্করণে বিশ্বব্যাপী আইএসের অপারেশেনের কথা উল্লেখ করা হয় ম্যাগাজিনে।
গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় হামলার বিষয়ে দাবিকে বলা হয়, ২৭ রমজান ঢাকার এই রেস্তোরায় বিদেশিরা নিয়মিত যাতায়াত করে। ৫ জন ইনঘিমাসি যোদ্ধা (আত্মঘাতী হামলাকারী) সেখানে হামলা চালিয়ে জিম্মি করে। পরে পুলিশের গুলিতে নিহত হওয়ার আগে বহুসংখ্যক মানুষকে হত্যা ও নিহত করার পরে তারা মৃত্যুবরণ করে।

উল্লেখ্য, সোমবার হলি আর্টিজানে হামলার একমাস হয়েছে। জুলাই মাসের ১ তারিখ নজিরবিহীন এই হামলায় ৫ জঙ্গিসহ ২৯ জন নিহত হয়। নিহতদের মধ্যে ছিলেন ১৭ জন বিদেশি, ৩ বাংলাদেশি, ২ পুলিশ কর্মকর্তা ও একজন সন্দেহভাজন জঙ্গি। হামলার সময়ে জিম্মিদের উদ্ধারে যাওয়া ৩৩ জন পুলিশ সদস্য আহত হয়।

বাংলাদেশে আইএসের হত্যাকাণ্ডের তালিকায় সবার প্রথমে উল্লেখ করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর কথা। রাজশাহী নগরীতে বাড়ির কাছেই এই অধ্যাপককে মোটর সাইকেলে আসা দুই যুবক কুপিয়ে পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে জানিয়ে ছিলেন বোয়ালিয়া থানার ওসি শাহদাত হোসেন। আইএসের বার্তা সংস্থা আমাকে এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করা হয়েছিল।

এছাড়া ৩০ এপ্রিল টাঙ্গাইলের দর্জি নিখিল চন্দ্র জোয়ারদার, ৫ জুন বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার খ্রিস্টান ধর্মপল্লীর বাসিন্দা মুদি ব্যবসায়ী সুনীল গোমেজ, ৭ জুন সোনাখালি গ্রামের নলডাঙ্গা মন্দিরের পুরোহিত অনন্ত গোপাল গাঙ্গুলি ও ১০ জুন পাবনার একটি আশ্রমের সেবায়েত নিত্যরঞ্জন পাণ্ডেকে হত্যার কথা দাবিকে উল্লেখ করা হয়। এদের সবাইকে ধারালো অস্ত্র দ্বারা কুপিয়ে তথাকথিত ‘খিলাফতের সৈনিক’-রা হত্যা করেছে বলে উল্লেখ করা হয়। উল্লেখ্য, হামলায় নিহত সবার নাম উল্লেখ করা হলেও নিত্যরঞ্জন পাণ্ডের নাম বলা হয়নি।

এই সব হামলার দায় আইএস এর বার্তা সংস্থা আমাক স্বীকার করা হয়েছিল বলে জানিয়েছিল জঙ্গিদের কর্মকাণ্ড নজরদারি প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স। -ইত্তেফাক

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: