সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন অভিজ্ঞতায় সালমা

image_650_92842বিনোদন ডেস্ক:
চলতি সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমা। ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। এরপর থেকে নিয়মিত গান করে চলেছেন। এরই মধ্যে কয়েকটি একক অ্যালবামের পাশাপাশি মিশ্র অ্যালবামও প্রকাশ হয়েছে তার। এসব অ্যালবাম থেকে তার গাওয়া গান ধারাবাহিকভাবে শ্রোতাপ্রিয়তা পায়। অ্যালবামের পাশাপাশি চলচ্চিত্রেও প্লেব্যাকে করেছেন তিনি। পাশাপাশি স্টেজেও নিজের একটি অবস্থান গড়ে তুলেছেন। বর্তমানে গান নিয়েই ব্যস্ত সময় পার করছেন এ শিল্পী। নতুন গান করলেও স্টেজ শোতে সাময়িক বিরতি নিয়েছেন সালমা। দেশ এবং বিদেশেরও বেশ কিছু শো বাতিল করেছেন। এর কারণ হচ্ছে পরীক্ষা। এলএলবি পরীক্ষা শুরু হচ্ছে তার। এ বিষয়ে তিনি বলেন, ঈদের পর নতুন গান করলেও শো করছি না। কারণ শো করে পড়াশোনা করাটা কঠিন। এ কারণে অনেক শো ফিরিয়ে দিয়েছি। কমপক্ষে ১৫ দিন চলবে এই বিরতি। এরপর আবার শো শুরু করবো। এদিকে শো না করলেও নতুন গান করছেন সালমা। এরই মধ্যে নতুন একক অ্যালবামের কাজ শুরু করেছেন। ছয়টি গান নিয়ে হচ্ছে এ অ্যালবাম। এটি তার ক্যারিয়ারের ১১তম একক। এ গানগুলোর সুর ও সংগীত করছেন তৌসিফ, রেজওয়ান প্রমুখ।

নতুন অ্যালবাম প্রসঙ্গে সালমা বলেন, মূলত তৌসিফ ভাই নতুন একক করার পরিকল্পনা করেছেন। উদ্যোগটি আমার পছন্দ হয়েছে বলেই কাজ করছি। আশা করছি ভালো কিছুই হবে। অ্যালবামের পাশাপাশি এখান থেকে দুটি নতুন ভিডিও প্রকাশ করবো। সম্প্রতি নতুন অভিজ্ঞতার মুখোমুখিও হয়েছেন সালমা। এরই মধ্যে চ্যানেল আইতে শুরু হয়েছে সংগীত প্রতিযোগিতা এমপিএল (মিউজিক্যাল প্রিমিয়ার লীগ)। এখানে কয়েকটি দলে বিভক্ত হয়ে প্রতিযোগিতা চলছে। এর মধ্যে ‘কুমিল্লা কোরাস’ শীর্ষক দলটির নেতৃত্ব দিচ্ছেন সালমা। নতুন এ অভিজ্ঞতা সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, অনেক সুন্দর প্রতিযোগিতা হচ্ছে। একদম ভিন্নধর্মী একটি পরিকল্পনা। খুব ভালো লাগছে। আমার টিম ‘কুমিল্লা কোরাস’। শুরুর দিকে বিচারকের আসনেও ছিলাম। এখন দলকে নেতৃত্ব দিচ্ছি। লড়াই হচ্ছে এক টিমের সঙ্গে অপর টিমের। সবকিছু মিলিয়ে নতুন এ অভিজ্ঞতাটা দারুণ উপভোগ করছি। সালমা মূলত ফোক ও লালনের গানের জন্যই বেশি পরিচিত। এর বাইরে কি আধুনিক গান করা হয়? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ক্লোজআপ প্রতিযোগিতার মাধ্যমে আমার কণ্ঠ থেকে ফোক ও লালনের গান শুনে অভ্যস্ত হয়ে গেছেন শ্রোতারা।

এখন সালমা মানেই হলো ফোক কিংবা লালনের গান। তবে এর বাইরে আমি বেশ কিছু আধুনিক গানও করেছি। এখনও করছি সে ধরনের গান। ভালো মানের আধুনিক গান আমি সামনেও গাইতে চাই। এদিকে আহমেদ ইমতিয়াজ বুলবুল, সুমন কল্যাণ ছাড়াও আরো কয়েকজন জনপ্রিয় সুরকারের সুরে বেশ কিছু গান করে রেখেছেন সালমা। এগুলো সামনে প্রকাশ পাবে। এ বিষয়ে তিনি বলেন, যে গানগুলো আমি নিজ উদ্যোগে করেছি সেগুলো প্রকাশ করবো সিঙ্গেলস আকারে। ভিডিওসহ নির্দিষ্ট সময় পর পর এগুলো শ্রোতা-দর্শকদের হাতে তুলে দেবো। এখন ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? সালমা বলেন, ভালোই মনে হচ্ছে। তবে আমি আমার গানের স্বত্ব অন্য কাউকে ৬০ বছরের জন্য দিতে রাজি নই। এ কারণে কাজ কম করি। যেগুলো করি সেগুলোর স্বত্ব আমারই থাকে। এবার অন্য প্রসঙ্গে আসি। সংসার কেমন চলছে? সালমা বলেন, বেশ ভালো। আমার স্বামী আমাকে সব সময় সহযোগিতা করেন। আর মেয়ে স্নেহার দেখাশোনা ও ওর সঙ্গে খেলা করেই কেটে যায় আমার সময়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: