সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে বিদেশ যাওয়ার অনুমতি পেলেন শওকত মাহমুদ

resize53668নিউজ ডেস্ক:
শারীরিক চিকিৎসার জন্য বিদেশ যেতে হাইকোর্টের অনুমতি পেলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ।

চিকিৎসা নিতে দেশের বাইরে যাওয়ার অনুমতি চেয়ে হাইকোর্টের একটি আবেদন করেন শওকত মাহমুদ।এ আবেদনের শুনানী করে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ সোমবার (১ আগষ্ট) এ আদেশ দেন।

আদালতে শওকত মাহমুদের পক্ষে শুনানী করেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাসুদ রানা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবির।

গত ২৮ জুলাই বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে হাইকোর্টে একটি আবেদন এই সাংবাদিক নেতা। আবেদনটি ফাইল করেন অ্যাডভোকট মাসুদ রানা। সে আবেদনের শুনানী করে আজ আদালত চিকিৎসা নিতে ৪০ দিনের জন্য দেশের বাইরে যাওয়ার অনুমতি পান শওকত মাহমুদ।

জানতে চাইলে আইনজীবী এম. মাসুদ রানা বলেন, আমরা আদালতে বলেছি, শওকত মাহমুদ ডায়বেটিস, পিঠে ব্যথাসহ বিভিন্ন রোগে ভুগছেন। এর আগে তিনি থাইল্যান্ডে প্রতি তিন মাসে একবার চেকআপ করাতে যেতেন। কিন্তু দীর্ঘদিন কারাগারে থাকায় তার শারিরীক চেক আপ করানো সম্ভব হয়নি।

আমরা আরো উল্লেখ করেছি, যেহেতু তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা আছে। তাই বিদেশ যাওয়ার আগে বিষয়টি আদালতকে অবহিত করা দরকার। সেজন্য বিচারিক আদালতে গত ১৭ জুলাই একটি আবেদন করি। কিন্তু সেই আবেদন নামঞ্জুর হলে আমরা ২৮ জুলাই তার বিরুদ্ধে হাইকোর্টে আসি। সেই আবেদনের ওপর হাইকোর্টে গতকাল শুনানি হয়। পরে আজ আদালত এই আদেশ দেন। প্রায় ১০ মাস কারাবন্দি থাকার পর সব মামলায় জামিন পাওয়ায় শওকত মাহমুদ গত ২২ জুন জামিনে মুক্তি পান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: