সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শোকের মাসজুড়ে আওয়ামী লীগের কর্মসূচী

fffdeeeeeeডেইলি সিলেট ডেস্ক ::
১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করে। শোকাবহ এই আগস্টে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ, সহযোগী, ভ্রাতৃপ্রতিম ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, ভালোবাসা ও ভাবগম্ভীর বেদনাবিধূঁর পরিবেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করবে।

দেশবাসী স্মরণ করবে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যবর্গকে। শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ পুরো আগস্ট মাস ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে।

আজ সোমবার সকালে কৃষকলীগের উদ্যোগে অনুষ্ঠিত হবে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী। এ মাসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গমাতা বেগম শেখ ফজিলতুন্নেসা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের জন্মদিন পালন, ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা এবং ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা দিবস স্ম,রণ এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবাষিকী পালন।

পনেরই আগষ্টের কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট প্রত্যুষে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন । সরকারি বেসরকানি ভবনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিত করন এবং কালো পতাকা উত্তোলন। মসজিদে মিলাদ মাহফিল ও মন্দির ও গীর্জায় প্রার্থনা অনুষ্ঠিত হবে এবং দু:স্থদের মধ্যে খাবার বিতরণ করা হবে।

গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতার মাজারে সরকারী কর্মসূচী পালিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই কর্মসূচীতে যোগদান করবেন। আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল জাতির পিতার মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে।এ ছাড়াও এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে ।

বঙ্গবন্ধু পরিষদের কর্মসূচির মধ্যে রয়েছে ১ আগষ্ট সকাল ১০টায় ঘটিকায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে (রাউন্ড টেবিল হল) ১৫ আগষ্টের প্রতি বিপ্লব ও পরবর্তি বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা। ১২ আগস্ট শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে জাতীয় শোক দিবসের আলোচনা সভা। এছাড়াও ১৫ আগষ্ট সকাল ৭টায় ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও দুঃস্থদের মধ্যে খাবার বিতরন ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে।

১৬ আগস্ট বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা করবে আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া মাসব্যাপী কর্মসূচি পালন করবে দলটি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: