সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ১৮ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে শ্রমিক নিহত, প্রতিবাদে অনির্দিষ্টকালের নৌ-ধর্মঘট

dailysylhetnoyছাতক সংবাদদাতা ::
ছাতকে টোল আদায়কারীদের হামলায় এক ভলগেট শ্রমিক নিহত হয়েছে। নিহত আরিজ মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার অরুয়াইল গ্রামের ছালিক মিয়ার পুত্র ও করিম নেওয়াজ-১ নামের ভলগেট শ্রমিক। এ সময় একই গ্রামের খুরশেদ মুন্সির পুত্র জুয়েল আহত হয়। ভলগেট শ্রমিক নিহত হওয়ার প্রতিবাদে দেশব্যাপী নৌ-পথে সব ধরনের বার্জ-কার্গো, ভলগেট ও ইঞ্জিন চালিত নৌকা চলাচল অনির্দিষ্টকালের জন্য ঘোষণা করা হয়েছে।

গতকাল রবিবার সকালে বাংলাদেশ ইঞ্জিন এন্ড বাল্কহেড এসোসিয়েশন ও ভলগেট শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। স্থানীয় সূত্রে জানা যায়, সিলেটের গোয়াইনঘাট এলাকা থেকে ছেড়ে আসা পাথর ভর্তি করিম নেওয়াজ-১ ভলগেটটি ছাতক হয়ে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় পৌর শহরের শ্যামপাড়া এলাকার সুরমা নদীতে শনিবার সন্ধ্যায় কতিপয় ব্যক্তি টোল আদায়ের নামে চাঁদা দাবী করে ভলগেটের গতিরোধ করে।
এ সময় অবৈধ টোল দিতে ভলগেট শ্রমিকরা অপারগতা প্রকাশ করলে টোল আদায়কারীদের সাথে ভলগেট শ্রমিকদের বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে টোল আদায়কারীরা লোহার রড দিয়ে পিটিয়ে আরিজ মিয়াকে আহত করে ঘটনাস্থল ত্যাগ করে। আহত আরিজ মিয়াকে আশংকাজনকভাবে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু ঘটে।

এদিকে টোল আদায়কারীদের হামলায় ভরগেট শ্রমিক আরিজ মিয়ার মৃত্যুর ঘটনায় ফুঁসে উঠেছে নৌ-পরিবহনের মালিক-শ্রমিকরা। প্রতিবাদে বাংলাদেশ ইঞ্জিন এন্ড বাল্কহেড এসোসিয়েশনের আঞ্চলিক সভাপতি মুখলেছুর রহমান, সাধারণ সম্পাদক আবু সায়েম আওয়াল এবং বাংলাদেশ কার্গো-ট্রলার, বাল্কহেড শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গির আলম ও সাধারন সম্পাদক শাহজাহান হাওলাদার যৌথভাবে অনির্দিষ্টকালের জন্য নৌ-পরিবহন ধর্মঘটের ডাক দেয়। এর প্রেক্ষিতে রবিবার সকাল থেকে নদীপথে বার্জ-কার্গো, ভলগেট ও ইঞ্জিন চালিত নৌকাসহ সব ধরনের মালামাল পরিবহন বন্ধ হয়ে পড়ে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: