সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

f1604a73-89bb-4914-9276-d5ca6f1ca6d5জাহিদ উদ্দিন,গোলাপগঞ্জ : গোলাপগঞ্জে সিলেট অঞ্চলে শস্যের নিবিড়তা বৃদ্ধি প্রকল্পের আওতায় কৃষি প্রযুক্তি মেলা-২০১৬ এর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খানের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা অফিসার মো. আব্দুল মুন্তাকিমের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত (সার্বিক) মোহাম্মদ আযম খান বলেছেন, বর্তমান সরকারের বাস্তবমুখী উদ্যোগের কারনে কৃষকদের স্বার্থ সংরক্ষিত হয়েছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা লাভ করেছে। শস্যের নিবিরতা বৃদ্ধির জন্য প্রযুক্তি ব্যবহার করে আমাদেরকে আরও এগিয়ে যেতে হবে। তিনি আরও বলেন, প্রাকৃতিক ও অন্যান্য বৈশিষ্টের জন্য সিলেট অঞ্চল কৃষি ক্ষেত্রে অনেক পিছিয়ে আছে। এ থেকে বেরিয়ে আসতে কৃষকদের বাস্তব মুখী পদক্ষেণ গ্রহন করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের উপ-পরিচালক ড. মামুন উর-রশীদ।

উপজেলা জামে মসজিদের মোয়াজ্জিন ইমান উদ্দিনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার খায়রুল আমিন। বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামালীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সহ-সভাপতি ডা. আব্দুর রহমান, উপজেলা কৃষকলীগ সভাপতি হাজী ইসমাঈল আলী। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মৌরীন করিম, জেলা আওয়ামীলীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দিন, শরীফগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাস্টার রেহান উদ্দিন, গোলাপগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নজরুল ইসলামসহ উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা বৃন্দ।

আলোচনা সভার পূর্বে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আযম খান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলামের নেতৃত্বে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন উপলক্ষে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার নিকটবর্তী গুরুত্বপূর্ণ রাস্তা পদক্ষিণ করে শেষ হয়। মেলায় বিভিন্ন স্টলের মাধ্যমে কৃষি যন্ত্রাংশ ও বিভিন্ন জাতের ফলদ-বনজ এবং ঔষধী গাছের চারা বিক্রি করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: