সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাড়া মহল্লায় পুলিশের আইন শৃঙ্খলা মিটিং ফলপ্রসূ – ওসি মাহবুবুর রহমান

13901409_1574169722885667_6016239263703362650_nজীবন পাল:: শ্রীমঙ্গল উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো: মাহবুবুর রহমান এর উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত হচ্ছে পুলিশের আইন শৃঙ্খলা মিটিং। যেখানে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ নিজে উপস্থিত থেকে প্রত্যেক এলাকার আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এলাকাবাসীদের সাথে এই মিটিং এর মাধ্যমে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মত বিনিময় ও পরামর্শ আদান প্রদান করে থাকেন।

শ্রীমঙ্গল  থানা পুলিশের চলমান এই আইন শৃঙ্খলা মিটিং এর সর্বশেষ মিটিং টি শুক্রবার  শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহি এলাকা রামনগর মনিপুরী পাড়ায়  অনুষ্ঠিত হয়েছে। শ্রীমঙ্গল থানা সূত্রে জানা যায়, উক্ত সভায় মনিপুরী পাড়া এলাকায় জঙ্গি তৎপরতা সম্পর্কে সবাইকে সজাগ থাকার জন্য বলা হয়। উক্ত এলাকাটি একটি ঐতিহ্যবাহি এলাকা হওয়ায় এলাকার সতর্কতা অবলম্বনে আইনশৃঙ্খলার ও এলাকার  উন্নয়নমূলক অনেক দিক নির্দেশনা প্রদান করা হয়। যাতে এলাকায় কোনরূপ বিশৃঙ্খল ঘটনা না ঘটে।

13686772_1574169726219000_6778861891881924982_nউক্ত সভায় মনিপুরী পাড়ার গন্যমান্য ব্যক্তি, শিক্ষকসহ সর্বস্থরের মানুষ উপস্থিত ছিলেন।

উপজেলার পাড়া-মহল্লায় চলমান এই আইন শৃঙ্খলা মিটিং সম্পর্কে জানতে চাইলে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো: মাহবুবর রহমান ডেইলি সিলেটকে
জানান, আসলে শ্রীমঙ্গল থানা পুলিশের পাড়া-মহল্লার এই আইন শৃঙ্খলা মিটিং টি এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে বাস্তবিক অর্থেই অনেক ফলপ্রসূ ।
সময় বুঝে আইন শৃঙ্খলা মিটিং টি ঘন ঘনই করতে চাই, কিন্তু ইচ্ছা থাকা সত্যেও সময়ের অভাবে ঘন ঘন এই মিটিং টি করা সম্ভব হয়ে উঠেনা।
তিনি জানান, এই মিটিং এর মাধ্যমে শ্রীমঙ্গল থানা পুলিশের পক্ষ থেকে জনগণকে উৎসাহ উদ্দিপনা প্রদান করা হয় । যাতে সব কিছু পুলিশের উপরে দ্বায়িত্ব না
দিয়ে জনসাধারনও নিজ দ্বায়িত্ব কিছুট সচেতন হয়ে সতর্কতা অবলম্বন করে। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকাংশেই স্বাভাবিক রাখা সম্ভব। তাছাড়া প্রায় এলাকাতে পাহারাদার মোতায়েন করা হয়েছে। তাদেরকে পাহাড়ার সুবিদার্থে শ্রীমঙ্গল থানার পক্ষ থেকে টর্চ লাইট, বাঁশি দেওয়া হয়েছে। এমনকি কমিউনিটি পুলিশের ব্যানারে আমরা তাদেরকে গাউন দেওয়ার চেষ্টা করছি।
তিনি বলেন, আমরা সবাই মিলে যদি কাধে কাধ মিলিয়ে কাজ করি তাহলে আইন শৃঙ্খলা পরিস্থিতি আরো সুন্দর ও স্বাভাবিক হয়ে উঠেব বলে আমার ধারনা।

উল্লেখ্য,পর্যটকদের নজর কাড়ার মত দর্শনীয় একটি উল্লেখ্যযোগ্য পর্যটন এলাকার মধ্যে শ্রীমঙ্গল একটি। যার কারণে  দেশের জঙ্গি ও সন্ত্রাস হামলার পর সারা দেশের মত পর্যটন নগরীর নিরাপত্তাও জোরদার করা হয়েছে বলে থনা সূত্রে জানা যায়। তাছাড়া শ্রীমঙ্গল উপজেলার চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ ঠেকাতে শ্রীমঙ্গল থানা পুলিশ সর্বদায় সচেষ্ট রয়েছে। অপরাধ দমনে, প্রতি পাড়া মহল্লার আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে শ্রীমঙ্গল থানা পুলিশের আইন শৃঙ্খলা মিটিং চলমান রয়েছে। এর ফলে শ্রীমঙ্গল উপজেলার পাড়া মহল্লার চুরি,ডাতাতিসহ বিভিন্ন ধরনের অপরাধ অনেকাংশেই কমে এসেছে বলে উপজেলাবাসীর অভিমত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: