সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাদ্রাসা নয়, আধুনিক ব্যর্থ শিক্ষা জঙ্গি তৈরি করছে

photo-1469962818নিউজ ডেস্ক: কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ আজ রোববার দুপুরে ময়মনসিংহের জামিয়া আশরাফিয়া খাগডহর মাদ্রাসায় দাওরা হাদিস শিক্ষার্থীদের পাঠ সবক প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ বলেছেন, ‘আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদের নতুন এক মাত্রা দেখতে পাচ্ছি। সেটি হলো মাদ্রাসা বা মাদ্রাসা শিক্ষাব্যবস্থা নয়, আধুনিক শিক্ষাব্যবস্থার ব্যর্থতার জন্যই আজকে জঙ্গিবাদের সৃষ্টি হচ্ছে।’

আজ রোববার দুপুরে ময়মনসিংহের জামিয়া আশরাফিয়া খাগডহর মাদ্রাসায় দাওরা হাদিস শিক্ষার্থীদের পাঠ সবক প্রদান ও জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন ফরিদ উদ্দিন মাসুদ।

এর আগে দুপুর ১টা ৫ মিনিটে পুলিশ ও র‍্যাবের কঠোর নিরাপত্তাবেষ্টনীর মধ্যে একটি হেলিকপ্টারে করে মাদ্রাসা মাঠে অবতরণ করেন মাওলানা মাসুদ।

অনুষ্ঠানে মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ বলেন, মাদ্রাসা শিক্ষা কখনোই জঙ্গি সৃষ্টি করতে পারে না। কারণ মাদ্রাসায় শান্তির কথা পড়ানো হয়, আল্লাহর আনুগত্যের কথা পড়ানো হয়, ভালোবাসার কথা পড়ানো হয়। আর ইসলাম তো ভালোবাসার ধর্ম, সহানুভূতির ধর্ম, উদার অসাম্প্রদায়িকতার ধর্ম।

ফরিদ উদ্দিন মাসুদ আরো বলেন, বুদ্ধিজীবীরা দীর্ঘদিন ধরে মাদ্রাসা শিক্ষাব্যবস্থাকে জঙ্গিবাদী চেতনা গঠনের জন্য দোষারোপ করলেও এখন প্রমাণিত সেই ধারণা মস্ত বড় ভুল।

এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আওয়ামী লীগ নেতা সাদেক খান মিল্কী, অধ্যক্ষ মুফতি তাজুল ইসলাম কাসেমী, শাহ মোশাররফ হোসাইন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: