সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

Clashজকিগঞ্জ সংবাদদাতা ::
সিলেটের জকিগঞ্জ সরকারি কলেজে দুই আওয়ামী লীগ নেতার অনুসারি ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। শিক্ষককে জামায়াত অনুসারি মন্তব্যকে কেন্দ্র করে রোববার দুপুর ১২টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উপজেলা আওয়ামী লীগ নেতা পৌর মেয়র প্রার্থী ফারুক আহমদসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

এ ঘটনার পর জকিগঞ্জ সরকারি কলেজ ও পৌর শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আহতদের মধ্যে ফারুক আহমদ ছাড়াও ছাত্রলীগ নেতা আনোয়ার, রিপন, সাদেক, মাসুম, হোসেন ও নাহিদের নাম জানা গেছে। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সম্প্রতি ফেসবুকে জকিগঞ্জ সরকারি কলেজের একজন শিক্ষককে জামায়াত-শিবির অনুসারী বলে মন্তব্য করেন স্থানীয় একজন ছাত্রলীগ নেতা। এতে ক্ষুব্ধ হয়ে ওই শিক্ষক কলেজের ছাত্রদের নিয়ে গত শনিবার থানায় মামলা করতে যান। পরে থানার ওসি তাদেরকে বুঝিয়ে ফেরত পাঠান।

গতকাল রোববার দুপুরে ফারুক গ্রুপের নেতাকর্মীরা কলেজে গিয়ে ক্লাসরুম থেকে ওই শিক্ষককে বের করে দেন। এ ঘটনায় ক্ষুব্ধ হন কলেজ ছাত্রলীগের অন্যগ্রুপের নেতাকর্মীরা। তারা ফারুক গ্রুপের নেতাকর্মীদের উপর হামলা চালায়। উভয় পক্ষ সংঘর্ষে জড়ালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
আহত ফারুক আহমদ অভিযোগ করেন, গুলশান ট্রাজেডির পর জকিগঞ্জ সরকারি কলেজে ছাত্রলীগ নেতাকর্মীরা জঙ্গি বিরোধি মিছিল করতে চেয়েছিল। কিন্তু কলেজের শিক্ষক এহসানুল হক তাতে বাধা দেন। কলেজে রাজনীতি নিষিদ্ধ-এ অজুহাত দেখিয়ে তিনি কলেজে মিছিল করতে দিচ্ছিলেন না।

ফারুক আরও জানান, রোববার কলেজে ছাত্রলীগ নেতাকর্মীরা জঙ্গি ও সন্ত্রাস বিরোধি মিছিল বের করে। এসময় যুবলীগ নেতা সালাম অনুসারীরা হামলা চালায়। তবে, জকিগঞ্জ পৌর যুবলীগের সভাপতি আবদুস সালাম এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, শিক্ষকের সাথে অসৌজন্যমূলক আচরণ করায় কলেজের সাধারণ ছাত্ররা ফারুক অনুসারিদের ধাওয়া করে কলেজ ক্যাম্পাস থেকে বের করে দেয়।

জানা গেছে, কয়েকদিন আগে কয়েজন ছাত্রলীগ নেতা মিছিলের অনুমতি নিতে কলেজে গেলে শিক্ষক এহসানুল হক বাঁধা দেন। এরপর একজন ছাত্রলীগ নেতা ফেসবুকে এহসানুল হক শাবিতে পড়ালেখা করার সময় শিবির করতেন বলে একটি স্ট্যাটাস দেন। এতে ক্ষুব্ধ হয়ে ওই শিক্ষক থানায় মামলা করতে যান। এনিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই জানান, সংঘর্ষের খবর জেনে পুলিশ কলেজ ক্যাম্পাসে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে। এ ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: