সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৫৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জনপ্রিয়তায় ৬ পয়েন্ট এগিয়ে হিলারি

Hilllary-New-bg20160731100427আন্তর্জাতিক ডেস্ক ::
ইতিহাসের সবচেয়ে সেরা জাতীয় কনভেনশন করার পর যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটন জনপ্রিয়তায় এক লাফে ৬ পয়েন্ট এগিয়ে গেছেন তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পের চেয়ে।

রয়টার্স/আইপস জরিপ এই তথ্য দিচ্ছে। শুক্রবার সকালে (বাংলাদেশ সময়) যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ওই কনভেনশনে হিলারি ক্লিনটন আনুষ্ঠানিকভাবে তার প্রার্থীতা গ্রহণ করেন। আগামী ৮ নভেম্বর হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে বিবেচিত প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ।

নতুন এই জরিপে দেখানো হয়েছে, যুক্তরাষ্ট্রের ৪১ শতাংশ মানুষ এখন হিলারিকেই প্রেসিডেন্ট হিসেবে চান, এবং ভোট দিতে প্রস্তুত। সেখানে ডনাল্ড ট্রাম্পের পক্ষে রয়েছেন ৩৫ শতাংশ ভোটার। গত ২৫ থেকে ২৯ জুলাই পর্যন্ত জরিপটি চালানো হয়।

২৯ জুলাইয়ের জাতীয় কনভেনশনে যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সাবেক ফার্স্টলেডি হিলারি ক্লিনটন তার ভাষণে দেশবাসীকে এই বার্তা দেন, ‘আমরা একসঙ্গে বলেই আমরা বেশি শক্তিধর’। এতে তিনি ডনাল্ড ট্রাম্পকে ইঙ্গিত করে বলেন, আমরা কেউ যদি মনে করি একাই পাল্টে দেবো, তাহলে ভুল করছি।

২৫ বছরের রাজনৈতিক ক্যারিয়ারে সবচেয়ে দীর্ঘ সময়ের এই ভাষণে হিলারি ক্লিনটন সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানান, আর ঘোষণা দেন আমেরিকা কখনোই কোনও ধর্মাবলম্বীকেই তার দেশে নিষিদ্ধ করবে না।

এর এক সপ্তাহ আগে ক্লেভল্যান্ডে জাতীয় কনভেনশনের মাধ্যমে রিপাবলিকান দলের মনোনয়ন চূড়ান্ত করেন ব্যবসায়ী ধনকুবের ডনাল্ড ট্রাম্প।

দুই পক্ষের জাতীয় কনভেনশন শেষ হওয়ার পর এখন চলছে ৮ নভেম্বরের জন্য ভোট চাওয়ার দৌড়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: