সর্বশেষ আপডেট : ১ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চায়ের গুনগত মান যাচাইয়ে বার্ষিক উন্মুক্ত চা আস্বাদনী অধিবেশন

c714c6d3-2f5e-4239-b243-435aa01f3b8eশ্রীমঙ্গল সংবাদদাতা: চায়ের গুনগত মান অক্ষুন্ন রাখতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ চা গবেষনা কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক উন্মুক্ত চা আস্বাদনী অধিবেশন।

শনিবার বিকাল সাড়ে ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম এনডিসি পিএসসি।
এসময় আরো উপস্থিত ছিলেন চা গবেষনা কেন্দ্রের পরিচালক ড. মাঈন উদ্দিন, ন্যাশলাল ব্রোকার্স এর ব্যবস্থাপনা পরিচালক চা আস্বাদক মো. সাইফুল ইসলাম চা বিজ্ঞানী মো. ইসমাইল হোসেন, বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আব্দুল আজিজ, বৈজ্ঞানিক কর্মকর্তা শেফালী বুনার্জী, বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রিয়াদ আফরিন, উর্ধ্বতন খামার সহকারী মো. মুজিবুর রহমান, সিনিয়র প্লান্টার মো. শাহজাহান আকন্দ।

অনুষ্ঠানে চা আস্বাদক হিসেবে যোগ দেন এনবিএল এর মহা ব্যাবস্থাপক মো. সাইফুল ইসলাম।
এবারের টি আস্বাধনে দেশের প্রায় ৭২টি চা বাগান তাদের চায়ের গুনগত মান নির্ধারণের জন্য অংশগ্রহন করে।
অনুষ্ঠানে দেশের বিভিন্ন চা বাগান থেকে প্রায় শতাধিক লোকের অংশ গ্রহন ছাড়াও দেশের ৭টি ব্রোকার্স হাউজের মধ্যে ৫ টি ব্রোকার্স হাউজ অংশ নেয়।

a4eed0f0-f47f-49ab-8cca-380b63ae477fঅনুষ্ঠানে চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম এনডিসি পিএসসি বলেন, বাংলাদেশের চায়ের গুনগতমান বিশ্বের অনেক দেশের ছেয়ে ভালো। এটি বাংলাদেশে চা উৎপাদনের সাথে যারা জড়িত তাদের কৃতিত্ব। একই সাথে তিনি আরও বলেন, যে হারে দেশে চায়ের চাহিদা বৃদ্ধি পাচ্ছে সে হারে উৎপাদন বাড়ানো দুস্কর, কারণ আজকে চা গাছ রুপন করলেই কালকে প্রডাকশন আসে না এর জন্য প্রয়োজন কয়েক বছর। তার উপর বাংলাদেশে অধিকাংশ চা বাগানে শতবর্ষী চা গাছ বৃদ্ধমান। এর রকম নানান জটিলতা মোকাবেলা করে দেশের চায়ের চাহিদা পুরণ করে কিছু কিছু চা রপ্তানী হয়।

এ সময় চায়ের সাথে সম্পৃক্ত সকলের প্রতি তিনি চা উৎপাদন বৃদ্ধিতে আরো আন্তরিক হওয়ার আহ্বান জানান। একই সাথে তিনি চায়ের গুনগত মানের দিকেও সবাইকে সজাগ থাকার নির্দেশ দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: