সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রামপাল চুক্তি বাতিলের দাবিতে সিলেটে বিক্ষোভ

96b7190b-c925-4323-90b3-2ffb248e585dরামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পসহ দেশ বিরোধী সকল চুক্তি বাতিলের দাবীতে তেল, গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির মিছিলে হামলার প্রতিবাদে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তেল, গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা সিলেট জেলা কমিটি।

বিক্ষোভ মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিষ্টার মো. আরশ আলীর সভাপতিত্বে এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা সাধারণ সম্পাদক এড. আনোয়ার হোসেন সোয়েবের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, পুলিশ বাহীনি দিয়ে হামলা চালিয়ে সরকার এ আন্দোলন রুখতে পারবে না।

এ হামলা সাম্রাজ্যবাদের আগ্রাসনের অংশ বিশেষ। রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র হলে সুন্দরবনকে রক্ষা করা যাবে না। দেশের সর্ববৃহৎ এ বনকে উজাড় করে এরকম পরিবেশ বিধ্বংসী প্রকল্প বাস্তবায়ন করতে দেওয়া হবে না। বক্তারা ঢাকার শান্তিপূর্ণ সমাবেশে ও মিছিলে পুলিশের পেটুয়া বাহীনি দিয়ে হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানান এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের বিনা শর্তে মুক্তি প্রদানের আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, যেমন করে ফারাক্কা বাঁধ দেওয়ার ফলে দেশে আগাম বন্যায় প্লাবিত হয় এবং খরায় দেশের উত্তরাঞ্চল মরুভূমিতে পরিণত হয়। তেমনি রামপাল প্রকল্প বাস্তবায়ন হলে জীব বৈচিত্র ধ্বংস হবে, পরিবেশের মারাত্মক বিপর্যয় হবে এবং রুপসা ও পশুর নদীর নাব্যতা কমে যাবে, সুন্দরবনের সাথে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত ১০ লক্ষ মানুষ বেকার হয়ে পড়বে। এরকম পরিবেশ ধ্বংসী প্রকল্প রুখে দিতে পরিবেশবাদী সংগঠন সহ সকলকে ঐক্যবদ্ধভাবে দূর্বার আন্দোলন করতে হবে।
সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জেলা সভাপতি কমরেড আবুল হোসেন, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলা সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী, গনতন্ত্রী পার্টি সিলেট জেলার সাধারন সম্পাদক আরিফ মিয়া, সিপিবি সাবেক সভাপতি বাদল কর, বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, বাসদ মার্কসবাদী জেলা সদস্য হুমায়ূন রশিদ সুয়েব, এড. আইয়ুব আলী, সুশান্ত সিনহা, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল।

এসময় আরো উপস্থিত ছিলেন, নারী মুক্তি সংসদ সিলেট জেলা সভাপতি ইন্দ্রানী সেন শম্পা, রতন দেব, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলা সাধারণ সম্পাদক কাজী আলফাজ হোসেন, ছাত্রমৈত্রী সিলেট জেলা সভাপতি স্বপন দাস, ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক দ্বিপংকর রায় প্রমূখ। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: