সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সমীরণ নিয়ে ফিরলেন তানজিন রুমা

Ruma20160730171528বিনোদন ডেস্ক::
জনপ্রিয় কণ্ঠশিল্পী তানজিনা রুমা। দীর্ঘ পথ চলায় গায়িকা হিসেবে পরিচিতি পেয়েছেন দেশ এবং দেশের বাইরে। এখনো পর্যন্ত তানজিনা রুমার ছয়টি সলো অ্যালবাম প্রকাশ পেয়েছে। তাছাড়া সর্বমোট প্রায় ৫০০ গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এছাড়া বেশ কিছু ছবিতে প্লেব্যাক করেছেন।

তার সর্বশেষ অ্যালবাম প্রকাশ পায় ২০১২ সালে। সংগীতার ব্যানারে সেই অ্যালবামে ছিল মোট ১০ টি গান। সর্বশেষ তার ‘সমীরণ’ শিরোনামের একটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে। এটি দিয়ে নতুন করে আলোচনায় এসেছেন রুমা।

সংগীতে কিছুটা খারাপ সময় বিরাজ করায় অন্য শিল্পীদের মত রুমাও অ্যালবাম প্রকাশ থেকে দূরে ছিলেন বলে জানালেন। তবে তিনি বরাবরই গানে মনোযোগী ছিলেন।

রুমা বলেন, ‘অডিও বাজারের দৈনতার কথা সবারই জানা। তবে এখন সকলের সমন্বিত প্রয়াসে আবারো গানের বাজার চাঙ্গা হচ্ছে। তাছাড়া বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানগুলো সংগীতের উন্নয়নে এগিয়ে আসছে। সঙ্গে নতুনভাবে যুক্ত হচ্ছে মুঠোফোন সেবাদানকারি প্রতিষ্ঠানগুলো। সবমিলিয়ে আবারো গানের সুদিন ফিরে আসছে।’

এদিকে, রুমার বর্তমান ব্যস্ততা বিভিন্ন স্টেজ শো এবং লাইভ-রেকর্ডেড অনুষ্ঠানে গান পরিবেশন নিয়ে। ঈদের পর এখন কনসার্টের ভরা মৌসুম থাকলেও এবার কিছুটা ব্যতিক্রমী অবস্থা বিরাজ করছে বলে জানিয়েছেন জনপ্রিয় এই গায়িকা।

রুমা বলেন, ‘সার্বিক দিক বিবেচনা করলে বোঝা যায় দেশে একটা আতঙ্ক বিরাজ করছে। মানুষের মনে শান্তি নেই। গেল বছরগুলোতে এই সময়টা স্টেজ শো করতে গিয়ে দম ফেলার সময় পেতাম না অথচ এবার তেমন শো নেই বললেই চলে। আশা করছি কিছুদিনের মধ্যে এই অবস্থা কেটে যাবে।’

তানজিনা রুমা চলচ্চিত্রের গানে কণ্ঠ দেয়া শুরু করেন ২০০৪ সাল থেকে। এখনো মাঝেমধ্যে প্লেব্যাকে করছেন। সর্বশেষ মালেক আফসারি পরিচালিত ‘মনের জ্বালা’ ছবির একটি গানে তিনি কণ্ঠ দিয়েছেন। এছাড়া তার গাওয়া বেশ কিছু ছবির গান বেশ জনপ্রিয়। যেমন ‘হিটম্যান’ ছবির ‘দেখনা ও রশিয়া’, ‘রাজাবাবু’ ছবির ‘সেলফি’, ‘দুর্ধষ প্রেমিক’ ছবির এসআই টুটুলের সঙ্গে ‘অন্তরে অন্তরে’ ইত্যাদি। এছাড়া ‘লাভ ম্যারেজ’, ‘জিদ্দি মামা’, ‘হিরো দ্য সুপারস্টার’ প্রভৃতি ছবির গানেও প্লেব্যাক করেছেন রুমা। আগামীতে আরো কয়েকটি বিগ প্রডাকশনের ছবির গানে কণ্ঠ দেয়ার কথা চলছে বলে জানান তিনি।

আগামীতে আসছে আরো একটি অ্যালবাম। বর্তমানে সেটির কাজ চলছে। তবে এ ব্যাপারে আরো কিছুদিন পর বিস্তারিত জানাতে চান তিনি। আপাতত সেটি চমক হিসেবে রাখতে চাইছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: