সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে সমঝোতায় আটককৃত ছাত্রলীগ নেতা কর্মীদের মুক্তি

122শ্রীমঙ্গল সংবাদদাতা :: অবশেষে সমঝোতায় মুক্তি দেয়া হয় বিজিবির হাতে আটক বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়ন ছাত্রলীগের ১৪ নেতা কর্মীদের । শুক্রবার রাত দশটারদিকে রাত দশটারদিকে শ্রীমঙ্গলের বিজিবি ক্যাম্পে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানুলাল রায় ও বালাগঞ্জ বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া অংশ নেন। এরপর রাত দুইটারদিকে শ্রীমঙ্গল থানা হতে বিজিবির উপস্থিতিতে তাদের মুক্তি দেয়া হয়।

এরা হলো বালাগঞ্জ উপজেলার মকবুলপুর গ্রামের রমেশ চন্দ্র দেবের ছেলে কানন চন্দ্র দেব (২৭), হুশিয়ার পুর গ্রামের মৌজ উল্লার ছেলে হাবিবুর রহমান (২৮) ও একই গ্রামের মনির মিয়ার ছেলে জামাল মিয়া (২৫), সোনার পুর কাজী আব্দুল মালেকের ছেলে কাজী ইকবাল হোসেন (১৮), বাঙ্গালিয়া গ্রামের আতাউর আলীর ছেলে রুবেল মিয়া (২৫), মজলিশ পুর গ্রামের সিতেশ দেবের ছেলে সৌরভ দেব(২০) একই গ্রামের বীরেশ দেবের ছেলে শিপন দেব (১৮), সোনাপুর গ্রামের হারিছ মিয়ার ছেলে আব্দুল আলী (৩৫), চান্দাইল পাড়া গ্রামের সফিক মিয়ার ছেলে মাজহারুল ইসলাম (১৮) একই গ্রামের বাহার মিয়ার ছেলে লায়েক মিয়া (২৫), বাঙ্গালিয়া গ্রামের ফজলু মিয়ার ছেলে হাবিবুর রহমান(২৫) সোনারপুর গ্রামের আউয়ুব আলীর ছেলে রায়হান আলী (১৮), চান্দাইল পাড়া গ্রামের গৌছ মিয়ার ছেলে রেজওয়ান (২৫) ও মজলিশ পুর গ্রামের বীরন্দ্র দাসের ছেলে নির্মল দাস (৪০)।

bgb-pic2শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানুলাল রায় মুঠোফোনে বলেন, শুক্রবার বিকেলে সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়ন ছাত্রলীগ নেতা কর্মীরা ছাত্রলীগের ব্যানার নিয়ে আনন্দ ভ্রমনে আসে শ্রীমঙ্গলে বধ্যভূমি একাত্তরে। সেখানে বিজিবি’র পরিচালনায় সীমান্ত ফ্রেশ কর্ণারে খাবার খেতে যায়। সেখানে খাবার খেতে হলে আগে টাকা দিকে হয়। এটাই বিজিবির ক্যান্টিনের নিয়ম। কিন্তু ছাত্রলীগের তরুন ছেলেরা এমন নিয়ম না জানার কারণে তারা খাবার খাওয়ার আগে টাকা দিতে চায়নি। আর এই ভূল বোঝাবুঝির কারণে বিজিবির ক্যান্টিনের সেলসম্যানদের সাথে তারা তীব্র বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে উভয় পক্ষের হাতাহাতির রুপ নেয়। পরে বিজিবির সদস্যরা তাৎক্ষনিকভাবে ১৪ জনকে আটক করে তাদের গাড়ীতে তুলে এনে শ্রীমঙ্গল থানায় সোপর্দ করে।

চেয়ারম্যান ভানু লাল রায় বলেন, তারা(ছাত্রলীগ কর্মীরা)বুঝতে পারেনি বিজিবি’র পরিচালনায় সীমান্ত ফ্রেশ কর্ণার প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছে। জানলে তারা ঝগড়ায় লিপ্ত হওয়ার মতো সাহস করতো না। তিনি বলেন,সমঝোতা বৈঠকে দুটি বিষয়কে সামনে রেখে তরুন ছেলেদের আগামীর সুন্দর ভবিষ্যতের কথা মাথায় রেখে তাদেরকে ভূল সংশোধনের সুযোগ দিয়ে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এক হলো আটককৃত ছেলেরা অপ্রাপ্তবয়স্ক। এদের মধ্যে এখনো কেউ কলেজে যায়নি। আটকৃত সকলেই মাধ্যমিক স্কুলে বিভিন্ন শ্রেনীতে পড়াশুনা করছে। আর অপরটি আটকৃতরা সকলেই আন্ডার এইজ হিসেবে বিবেচনায় নেওয়া হয়।

112শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন,দুপক্ষের সমঝোতার পর রাতেই বিজিবির উপস্থিতিতে থানা থেকে আটককৃতদের ছেড়ে দেওয়া হয়।

তিনি বলেন, বিজিবি থানায় লিখিত দিয়ে বলে বালাগঞ্জের অজ্ঞাতনামা কিছু ছেলে সীমান্ত ফ্রেশ কর্ণারে এসে জিনিসপত্র কেনা কাটাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে বাকতিন্ডা হয়। আমাদের লোকজনদেরকে মারপিট করতে উদ্যত হলে তাদেরকে সেখানে আটক করে থানায় নিয়ে রাখা করা হয়। পরবর্তীতে আটকৃতদের আত্মীয়স্বজন এসে দোষ স্বীকার করেন।

ভবিষ্যতে বিজিবি ক্যাম্পে এসে তারা কোনও উত্তেজনা সৃস্টি করবে না বলে অঙ্গীকার করেন। এমনকি উভয় পক্ষের কারো বিরুদ্ধে কারো অভিযোগ না থাকায় বিধায় বিষয়টি নিষ্পত্তি করা হয়।

অপর এক প্রশ্নের জবাবে ওসি মাবুবুব বলেন, দুই চেয়ারম্যানের উপস্থিতিতে সমঝোতা বৈঠকে দুপক্ষের কাছে দুটি অঙ্গীকার নামা রাখা হয়। এর একটি কপি থানায় দেওয়া হয়।

প্রসঙ্গত শুক্রবার বিকেলে সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়ন ছাত্রলীগ নেতা কর্মীরা ছাত্রলীগের ব্যানার নিয়ে ৪টি বাসে করে ২০০ জন ছাত্র আনন্দ ভ্রমনে আসে শ্রীমঙ্গলে বধ্যভূমি একাত্তরে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: