সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হজ ফ্লাইট শুরু ৪ আগস্ট

Hajj-Flight-SM20160730155621নিউজ ডেস্ক: আগামী ৪ আগস্ট থেকে শুরু হচ্ছে হজ ফ্লাইট। নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে অন্যান্য বছরের মতো এবারও ফ্লাইটের আগে হজ প্রত্যাশীদের ক্যাম্পে আত্মীয়-স্বজন যেতে দেওয়া হবেনা।

শুক্রবার (২৯ জুলাই) হজ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৬ সালের হজ গমনেচ্ছুদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ৪ আগস্ট থেকে হজ ফ্লাইট শুরু হতে যাচ্ছে। এজন্য হজযাত্রীদের সাহায্য সহযোগিতা করার ব্রত নিয়ে হজক্যাম্পে আঞ্জুমানে খাদেমুল হজ, বাংলাদেশ পুলিশ, আনসারসহ রোভার স্কাউটের স্বেচ্ছাসেবকরা নিয়োজিত রয়েছে।

এতে আরও বলা হয়, হজযাত্রীদের বিদায় অভ্যর্থনা জানানোর জন্য আত্মীয়-স্বজনসহ হজক্যাম্পের অভ্যন্তরে প্রবেশ নিরুৎসাহীত করা হলো। সুষ্ঠু হজ ব্যবস্থাপনা বাস্তবায়নে সংশ্লিষ্ট সবার ঐকান্তিক সহযোগিতা চাওয়া হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হজ কর্মকর্তা বলেন, হজ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় এ সিদ্ধান্ত নিয়েছে হজ মন্ত্রণালয়।

এদিকে হজ মৌসুমে সৌদি আরবে অসুস্থ বাংলাদেশি হজযাত্রীদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য চিকিৎসক, ফার্মাসিস্ট, নার্স/ব্রাদার ও সহায়তাকারীর সমন্বয়ে ২৯২ সদস্য বিশিষ্ট হজ চিকিৎসক দল-২০১৬ সৌদি আরবে পাঠানোর জন্য সরকারের অনুমতি দিয়েছে।

হজ চিকিৎসক দলের সদস্যরা প্রথম ব্যাচে ২ আগস্ট থেকে ৪৫ দিন এবং দ্বিতীয় ব্যাচে ৩ সেপ্টেম্বর থেকে ৪৫ দিন সৌদি আরবে অবস্থান করবেন।

আগামী ১০ অক্টোবর (চাঁদ দেখা সাপেক্ষে) অনুষ্ঠিত হবে পবিত্র হজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: