সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকা-সিলেট মহা সড়কের নবীগঞ্জের বিভিন্ন স্থানে বেহাল দশা

271d56a1-d730-40ac-83d3-0b9d3d51afd2মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ::
ঢাকা-সিলেট মহা সড়কের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার অংশের বিভিন্ন স্থানে বেহাল দশা বিরাজ করছে। উপজেলার আউশকান্দি এলাকা, মিনাজপুর, জালালপুর, সৈয়দপুর পর্যন্ত মহা সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। অল্প বৃষ্টিতেই এসব গর্তে পানি জমাট হয়ে যায়। এখানে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা নিয়েই হাজার হাজার যাত্রীদের চলাচল করতে হচ্ছে।

মাস দেড়েক আগে নামে মাত্র মেরামত করা হলেও বর্তমানে এর বেহাল অবস্থা বিরাজ করছে। এ যেন এক অভিবাবকহীন এক মহা সড়ক। কেউ যেন এর দায় নিতে রাজিনয়। খানা-খন্দ আর যত্রতত্র গর্তে পুরো রাস্তা যেন মরণ ফাঁদে পরিণত হয়ে আছে। যাত্রীবাহি বাসসহ দেশী-বিদেশী পর্যটকবাহী গাড়ী ছাড়াও বিভিন্ন রকম যানবাহন প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ’র উদাসীনাতায় রাস্তার এমন অবস্থা বলে দাবী করছেন সাধারণ মানুষ। আবার কেউ কেউ বলছেন বড় বড় ট্রাক চলাচলের জন্যেই এমন অবস্থা।

ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মালবোঝাই ট্রাক, লরিসহ দুরপাল্লার যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, কার ও এম্বুল্যান্স চলাচল করে। কিন্তু রাস্তা খারাপ হওয়ায় যান চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে।

2f7d6715-fe06-4a72-996f-97252a3fc1abমহাসড়কের এসব গর্ত রোড্স এন্ড হাইওয়ে কর্তৃপক্ষের নজরে পড়লে রাস্তা সংস্কারের জন্য মাঝে মধ্যে দেখা যায় শ্রমিক নিয়োগ করা হয়। কিন্তু নিম্ন মানের মাল ব্যবহার করে নাম মাত্র কাজ করার ফলে মাস খানেক যেতে না যেতে আবার পূণরায় রাস্তায় গর্তসহ খানাখন্দে পরিণত হয়ে যায়।

রাস্তার বড় বড় গর্তের কারণে রাস্তা ছেড়ে দূরপাল্লার গাড়িগুলো পথচারী চলাচলের রাস্তার পাশের অংশটি ব্যবহার করছে। এর ফলে মহা সড়কের পাশ্ববর্তী স্কুল, কলেজ ও মাদ্রসাগামী শিক্ষার্থীরা প্রাণহানির ভয় নিয়ে যাতায়াত করছে। এমনকি রাস্তার পাশের বাড়ি- ঘরগুলোরও নেই কোন নিরাপত্তা। যে কোন সময় দ্রুতগামী গাড়ি গুলো চিটকে পড়তে পারে তাদের বাড়ির উপরে। ইতিপূর্বে এমন ঘটনাও ঘটেছে। এই রাস্তার দৃশ্যগুলো দেখার যেন কেউ নেই?

স্থানীয়রা জানান, মাস দেড়েক আগে এই অংশগুলোতে মেরামত কাজ হয়। কিন্তু মানসম্পন্ন কাজ না হওয়াতে ফের এই পরিনতি বলে মনে করছেন এলাকার সচেতন মানুষ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আন্তরিকতায় খুব শিগগিরই মহা-সড়কের সংস্কার কাজ শুরু করে দুর্ভোগ আর দুর্ঘটনার হাত থেকে মানুষকে রেহাই দিতে সর্বস্তরের মানুষ দাবি করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: