সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডাস্টবিনের খাবার খেয়ে বেঁচে আছেন শত বছরের বৃদ্ধ!

1469865737নিউজ ডেস্ক: মুন্সীগঞ্জ ময়লা আবর্জনা থেকে খাবার তুলে খাচ্ছেন শত বছর বৃদ্ধ। বারেক নামের শত বছর বয়সী এক বৃদ্ধ এখন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের পাশের ঝোঁপের ভিতর ময়লা আবর্জনা থেকে খাবার তুলে খেয়ে বেঁচে আছেন। বারেক (৯০) পিতা মৃত অলি মোল্লা।

বৃহস্প্রতিবার দুপুর ১টার সময় হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতালের ভবনের পাশে শত শত জনতার ভিঢ়। একটু এগিয়ে গিয়ে দেখা যায়, ভবনের পিছনে ঝোঁপের মধ্যে একজন শত বছর বয়সী বৃদ্ধ হাসপাতালের ময়লা আবর্জনা থেকে খাবার তুলে খাচ্ছেন। পড়নে ছিল ছেরা কাপড়, উঠে দাড়াতে পারতোনা। কথা বলছেন অনেক কষ্ট করে তাও আবার স্পষ্ট নয়। এমন দৃশ্য দেখার পর পাশের চায়ের দোকানি মহিউদ্দিন এগিয়ে এলেন তাকে সাহায্য করার জন্য। নিজের দোকান থেকে খাবারও খেতে দিলেন বৃদ্ধকে। পরে হাসপাতালের স্টাফ মোঃ মাসুদ একজন সুইপারকে টাকা দিয়ে বৃদ্ধকে

ঝোঁপের ভেতর থেকে বের করে হাসপাতালের প্রধান ফটকের সামনে নিয়ে আসেন।

বৃদ্ধ লোকটির বয়সের ভারে কিছুই মনে করতে পারছেনা। কথাও বলছেন অনেক কষ্ট করে তাও আবার স্পষ্ট নয়। নাম জানতে চাইলে বলেন, তার নাম বারেক এবং পিতার নাম মৃত: অলি মোল্লা এবং তার বাড়ী টঙ্গীবাড়ী এর বেশী কিছু বলতে পারছেন না তিনি । আর সবার চোখের দিকে ফ্যাল ফ্যাল তাকিয়ে থাকেন। একটু পর পর কেঁদে উঠেন বৃদ্ধটি। তার গ্রামের নামটিও বৃদ্ধটি মনে করতে পারছেন না। একটু পর পর পকেট থেকে টাকা বের করে দিয়ে তাকে বাড়ীতে পৌছে দিতে ইশারা করেন। কিন্তু তার গ্রামের নাম বলতে না পারায় তাকে কেউ সাহায্য করতে পারছেনা।

বৃদ্ধের দেয়া তথ্য অনুযায়ী এ বিষয়টি নিয়ে টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানালে তিনি বলেন, বৃদ্ধের ব্যাপারে কোন জিডি বা কোন তথ্য আমার জানা নেই। যেহেতু বৃদ্ধটি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের পাশে সেটা সদর থানা দেখবে।
হাসপাতাল একাধিক রোগী সূত্রে জানা যায়, বৃদ্ধটিকে ২ দিন আগে গুরুত্বর আহত অবস্থায় ২ জন ছেলে হাসপাতালে নিয়ে আসেন। বৃদ্ধের মাথায়, কপালে ও নাকে কাঁটা যখম রয়েছে এবং সেখানে সেলাইও আছে। বৃদ্ধটিকে একজন মহিলা বাড়ীতে নিয়ে যাবে বলে হাসপাতাল থেকে বের করে নিয়ে যায়। পরে বৃদ্ধটিকে হাসপাতালের পূর্বপাশের নতুন ভবনের পাশে ফেলে রেখে চলে যায়। খাবার না পেয়ে বৃদ্ধটি হামাগুড়ি দিয়ে পাশের ঝোঁপের ভিতরে ঢুকে পড়ে এবং সেখানে ময়লা থেকে খাবার তুলে খায়। বৃদ্ধটি হাঁটতে চলতে পারেছেন না বয়সের ভারে।
পরে বিভিন্ন স্থানে যোগাযোগ করেও মিলেনি বৃদ্ধের ঠিকানা । তার পরিবার পরিজনের কেউ তাকে নিতে আসেনি। বৃদ্ধটি বর্তমানে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের গেটের পাশের খোলা মাঠের ঘাসের উপর পরে রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: