সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তখন অ্যামেচার ছিলাম : ববি

bobby_home-550x307বিনোদন ডেস্ক : সর্বশেষ ২০১৫ সালের ঈদুল আজহায় মুক্তি পায় ববি অভিনীত ‘রাজা বাবু’। প্রায় এক বছর পর ৫ আগস্ট মুক্তি পাচ্ছে ‘এক রাস্তা’। নতুন ছবি, পর্দা বিরতি, প্রযোজনা ও ক্যারিয়ারের নানা বিষয়ে সম্প্রতি পরিবর্তন প্রতিবেদকের সঙ্গে কথা বলেছেন ববি।
দীর্ঘদিন পর ছবি মুক্তি পাচ্ছে. . .
হ্যাঁ, এক বছর হয়ে গেল। সবার একটাই কথা ছিল কবে আপনার নতুন ছবি পাবে। এবার মনে হয়, সবার অপেক্ষার অবসান হবে।
‘এক রাস্তা’তে আপনার চরিত্রটি কেমন?
ছবিতে আমার চরিত্রের নাম আইভি। বেশ রহস্যময় একটি চরিত্র। রহস্যটা কী সেটা এখনই বলতে চাইছি না। তবে এতটুকু বলতে পারি আগে আমাকে আপনারা রোমান্টিক বা অ্যাকশনধর্মী চরিত্রে দেখেছেন। এ ছবিতে সম্পূর্ণ ভিন্নরূপে দেখবেন।
ছবিতে নাকি সবাই ভিলেন?
তা তো বলা যাবে না। বললাম রহস্য থাক। আগে আগে জেনে গেলে হলে দর্শক কী দেখবে।
ছবিটার শুটিং তো প্রায় বছর দুয়েক আগে শুরু হয়েছিল। মুক্তির তারিখও বেশ কয়েকবার পিছিয়েছে। পুরো ব্যাপারটায় কি আপনি বিরক্ত হয়েছেন?
না, বিরক্ত হওয়ার কিছু আছে বলে মনে করি না। কারণ আমাদের দেশেই দ্রুত কাজ শেষ করে ছবি মুক্তি দেওয়া হয়। যার কারণে ছবিগুলোর কোয়ালিটি ফল করে। একটা ছবি সুন্দর করে দর্শকের সামনে আনার জন্য অবশ্যই পরিচালক থেকে শুরু করে সবাইকে সময় দেওয়া উচিত।

তাহলে কি আপনার ক্যারিয়ারেও কোয়ালিটিহীন ছবি রয়েছে?
তা তো আছেই। কিন্তু এটা আসলে হয়েছে না বোঝার কারণে। ‘দেহরক্ষী’ হিট হওয়ার পর একের পর এক ছবি করে গেছি বুঝে না বুঝে। আসলে তখন অ্যামেচার ছিলাম। আর এখন সময় এসেছে পরিবর্তনের। প্রতিযোগিতায় টিকে থাকার জন্য হিসেব-নিকেশ করে ছবি করতে হচ্ছে।
সে হিসেবটা কী রকম?
এখন ধরেন আমার এতদিন পরে ছবি মুক্তি পাচ্ছে তাতে অনেকেই বলেছে ‘পর্দায় না থাকলে নাকি দর্শক ভুলে যায়’। এটা কেমন কথা এ যুগে এস্তে এখন আমি যদি প্রতি ছবিতে নতুনরূপে আসতে চাই, চরিত্র নিয়ে ভাবতে চাই— তাহলে তো সময় দিতে হবে। দুদিন পরপর পর্দায় আসতে গেলে সেটা সম্ভব হবে না।

‘বিজলি’ প্রযোজনা করছেন নিজের প্রতিষ্ঠান ববস্টার থেকে। প্রযোজক হিসেবে অভিজ্ঞতা কি সুখকর ছিল?
(হাসতে হাসতে) মিশ্র অভিজ্ঞতা। সুখেরটাই আগেই বলি। এ ছবির পরিচালক ইফতেখার ভাই, শতাব্দী রায় দিদি, জাহিদ হাসান ভাই, দিলারা জামান আন্টি সবাই খুব হেল্প করেছেন। শতাব্দীদি তো রীতিমত আমাকে নিজের বোনের মত করে কাজ শিখিয়েছেন। তিনি নিজে অভিনেত্রী ও প্রযোজক হওয়ায় অনেক অভিজ্ঞতা শেয়ার করেছেন যেগুলো আমার কাজে লেগেছে।
দুঃখের নয়, তবে কিছু সমস্যা ফেস করতে হয়েছে- সেগুলো বলি। আগে শুধু নিজের ডেট নিয়ে চিন্তা করতে হয়েছে। এখন সবার ডেট নেওয়া ও মিলানো নিয়ে অনেক ঝামেলা পোহাতে হয়েছিল। ছবিটির শুটিং করেছি দার্জিলিং, সিলেট, গাজীপুর, কলকাতা ও ঢাকার বিভিন্ন লোকেশনে। এখন আমাদের দেশে বেশকিছু লোকেশন আছে অনেক সুন্দর যেগুলো আগে ব্যবহার করা হয়নি। কিন্তু সেগুলোতে শুটিং করতে গিয়ে এই অনুমতি, ওই কাগজপত্র বেশ দৌড়াদৌড়ি করতে হয়েছিল। কিন্তু বিদেশে ছবি করতে গেলে সহজে অনুমতি মিলে। যদিও আমরা শুটিং করেছিলাম পরে।

ছবিটির শুটিং কি শেষ?
গানসহ বেশকিছু শুটিং বাকি। যদিও একটি গানের শুটিং দার্জিলিংয়ে করেছিলাম। আগামী মাসে থাইল্যান্ড যাব বাকি শুটিং করতে। আর যেহেতু ‘সুপারহিরো’ ছবি ক্রোমায় প্রচুর কাজ করতে হচ্ছে। অন্যান্য ছবির সাথে পার্থক্য হচ্ছে এখানে আমার সামনে কেউ নেই যে তাকে কল্পনা করে শুটিং করব। আমার ভিতরে সুপার পাওয়ার আছে সেটা বডি ল্যাঙ্গুয়েজে ফোটাতে হচ্ছে।
প্রযোজক হিসেব ব্যর্থ হওয়ার একটা সম্ভাবনা কিন্তু থেকে যায়।
আমি বিশ্বাস করি আমার প্রোডাক্ট যদি ভাল হয় তাহলে দর্শক গ্রহণ করবে।
‘প্রেমলীলা’ ও ‘মালটা’র কী খবর?
‘বিজলি’ ও ‘মালটা’ শেষ করে ‘প্রেমলীলা’ করব। শাকিব (খান) ভাইয়ের শিডিউল এখনো নেওয়া হয়নি। শামীম আহমেদ রনি ওইটা পরিচালনা করবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: