সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিলারির নির্বাচনী প্রচারণা বিষয়ক তথ্যে সাইবার হামলা

full_1908993887_1469851636নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণা বিষয়ক সাইটে সাইবার হামলা হয়েছে।

ডেমোক্রেটিক পার্টির বিভিন্ন প্রতিষ্ঠানে চালানো সাইবার হামলার অংশ হিসেবে প্রেসিডেন্ট নির্বাচনে হিলারির প্রচারণা-বিষয়ক তথ্য হ্যাক করা হয়েছে। এ জন্য রাশিয়ার দিকে অভিযোগ ছুড়েছে নির্বাচনী প্রচার কমিটি।

এএফপি ও বিবিসির খবরে ডেমোক্রেটিক পার্টির পক্ষ থেকে জানানো হয়, ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটি ও ডেমোক্রেটিক কংগ্রেসনাল ক্যাম্পেইন কমিটির সঙ্গে জড়িত কিছু ডেটা হ্যাক করা হয়েছে। হিলারির নির্বাচনী প্রচার নিয়ে বিশ্লেষণধর্মী ডেটার ওপর হ্যাকাররা হামলা চালিয়েছে।

হিলারির নির্বাচনী প্রচার কমিটির অভিযোগ, রাশিয়ার সরকারের কিছু এজেন্ট এই সাইবার হামলা চালিয়েছে। তাদের আশঙ্কা, রাশিয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে।

তবে রাশিয়া সরকার এই অভিযোগ অস্বীকার করেছে। এ রকম অভিযোগ তোলায় নিন্দা জানিয়েছে দেশটি। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) বলছে, হ্যাকিংয়ের অভিযোগ নিয়ে তদন্ত চলছে।

হিলারির নির্বাচনী প্রচারের মুখপাত্র নিক মেরিল এক বিবৃতিতে বলেন, নির্বাচনী প্রচারে ব্যবহৃত তাদের দলের কম্পিউটারগুলো সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ দিয়ে যাচাইবাছাই করা হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: