সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

0f0c27c2-58e9-4cff-8aab-90c6b973fef8সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের বিভিন্ন গ্রামের বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংস্থা ‘পদক্ষেপ’। শুক্রবার সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের সমৃদ্ধি কর্মসূচীর উদ্যোগে পাহাড়ি ঢল ও ভারি বর্ষণে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় ।

সুরমা ইউনিয়নের সর্বাধিক ক্ষতিগ্রস্থ সৈয়দপুর, মইনপুর, অক্ষয়নগর, হুরারকন্দা, ইব্রাহিমপুর, হালুয়ারঘাট, রহমতপুর, বালিকান্দি, বালুচর গ্রামের ৫৫০টি পরিবারের মাঝে সংস্থার পক্ষে সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার কাইজার মোহাম্মদ ফারাবী ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এ সময় তিনি বলেন, বন্যা মোকাবেলায় সকলেরই আগাম প্রস্তুতি রাখতে হবে। এলাকার আশ্রয়কেন্দ্র ও স্কুল সমুহে শিশু, গর্ভবতী ও বৃদ্ধদের নিরাপদ আশ্রয় নিশ্চিত করতে হবে। প্রয়োজনীয় কাগজপত্র নিরাপদ জায়গায় রাখতে হবে। বন্যার্তদের পূণর্বাসনে এনজিও সংস্থাসহ সরকারের সকল বিভাগ সহযোগিতার জন্য প্রস্তুত আছে।

এ সময় উপস্থিত ছিলেন সুরমা ইউনিয়নের চেয়ারম্যান আঃ ছত্তার (ডিলার), পদক্ষেপ এর বি-বাড়িয়া জোনের জেনাল ম্যানেজার মোঃ আজিমুল ইসলাম, সমৃদ্ধি কর্মসূচীর সমন্বয়কারী মোঃ মজিবুল হক, সুরমা ও সুনামগঞ্জ সদর শাখার ম্যানেজার মোঃ বাদল হেসেন, আশরাফুল ইসলাম, সমৃদ্ধি কর্মসূচীর এমআইএস অফিসার মোঃ মনিরুজ্জামান, স্বাস্থ্য সহকারী সুলতান মাহমুদ, মহিলা সদস্য হাফছা খাতুন, সংশ্লিষ্ট ইউপি সদস্যসহ গন্যমান্য বক্তিবর্গ।

সমৃদ্ধি কর্মসূচীর সমন্বয়কারী মোঃ মজিবুল হক জানান, বর্তমানে সুরমা ইউনিয়নে ১৩ জন স্বাস্থ্যসেবি, ২ জন স্বাস্থ্য সহকারী বন্যা পরবর্তী রোগবালাই থেকে রক্ষায় করনীয় বিষয়ে বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ প্রদান করছেন।

এছাড়াও ২ জন কৃষি ডিপ্লোমাধারী কৃষি বিষয়ে করনীয় কৃষকদের দিক নির্দেশনা দিচ্ছেন। তিনি আরো জানান যে, বন্যা কবলিত এলাকায় দূর্গত মানুষের জন্য খুব শীঘ্রই একটি ফ্রি মেডিকেল ক্যাম্প করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: