সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশে হিন্দুরা ভালো না থাকলে ভারতেও মুসলমানরা ভালো থাকবে না

hb-550x288নিউজ ডেস্ক : বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুরা ভালো না থাকলে পশ্চিমবঙ্গে তার প্রতিফলন পড়বেই বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী আব্দুর রেজ্জাক মোল্লা। বৃহস্পতিবার তিনি কলকাতার কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত প্রতিবাদী মিছিল শেষে একটি টিভি চ্যানেলের কাছে এ মন্তব্য করেন।
পশ্চিমবঙ্গের সংখ্যালঘু মুসলিমদের সংগঠন বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চ সন্ত্রাস বিরোধী এই বিক্ষোভের আয়োজন করেছিল। মিছিল শেষে আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশে হিন্দু পুরোহিত খুন, হিন্দুদের ওপর অত্যাচারের ঘটনার একটা প্রতিফলন এপার বাংলায় পড়তেই পারে। কারণ ওপার বাংলায় হিন্দুরা সংখ্যালঘু, তাই বাংলাদেশ সরকারের এ বিষয়ে বিশেষ তৎপর হওয়া উচিত। অবশ্য এই রাজ্যের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতির পরিচয় এখনও দিয়ে চলেছেন। আমাদের সরকারও এ বিষয়ে সতর্ক, মুখ্যমন্ত্রীও উদ্যোগী।
সন্ত্রাসবাদের সঙ্গে মুসলমান সমাজের জড়িয়ে পড়ার বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে রেজ্জাক মোল্লা বলেন, বহু সাধারণ মুসলমান পরিবারের ছেলে কিছু না জেনেই জেহাদি হয়ে যাচ্ছে। এর মূল কারণ হল শিক্ষার অভাব, লেখাপড়া না জানার ফলেই ভালোমন্দ বোজার ক্ষমতা থাকে না। তাই মুসলমান তরুন সমাজকে লেখাপড়া শিখতে হবে, আধুনিক চিন্তা ভাবনার অধিকারী হতে হবে।
অন্যদিকে বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের সভাপতি অধ্যাপক শেখ মুহাম্মাদ ওয়ায়েজুল হক বলেন, এই রাজ্যে আইএসের মতো উগ্রপন্থীরা ঢুকে পড়েছে। এটা অত্যন্ত উদ্বেগের বিষয়। এই ব্যবাপারে আমরা ঘটনার মূলে পৌঁছতে চাই। আমরা পরিস্কার ভাবে বলতে চাই ইসলাম উগ্রপন্থাকে সমর্থন করে না। আমরা সব ধরনের সন্ত্রাসের বিরুদ্ধে। সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্যই আমাদের এই প্রতিবাদী মিছিল। আমরা এ বিষয়ে আগামী ৮ আগষ্ট রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দেব। এদিন এই কর্মসূচীতে অংশ নেন জলসম্পদ উন্নয়ন মন্ত্রী সৌমেন মহাপাত্র ও গিয়াসুদ্দিন মোল্লা। সূত্র : দৈনিক যুগশঙ্খ

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: