সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবির ৩০ শিক্ষার্থী নিখোঁজ, তালিকা পুলিশের হাতে

01. daily sylhet nikhuj sangbadরাবি প্রতিনিধি:
দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিখোঁজ ৩০ শিক্ষার্থীর একটি তালিকা আইন শৃঙ্খলা বাহিনীর কাছে জমা দিয়েছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। অনুপস্থিত বা ড্রপ আউট হিসেবে এই ৩০ জন শিক্ষার্থী নিখোঁজ রয়েছে বলে জানা যায়।

শিক্ষামন্ত্রণালয় থেকে তালিকা দেওয়ার নির্দেশনার পর গত ১৩ জুলাই শিক্ষার্থীদের সম্পর্কে বিভিন্ন তথ্য চেয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার দফতর থেকে বিভাগগুলোতে একটি চিঠি দেয়া হয়। এছাড়া অনুপস্থিত ও ড্রপ-আউট শিক্ষার্থীদের তালিকা করতে বিশ্ববিদ্যালয় একাডেমিক শাখা ও পরীক্ষা নিয়ন্ত্রক শাখার সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়।
বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর মজিবুল হক আজাদ খান বলেন, আইন শৃঙ্খলা বাহীনির থেকে আমাদের কাছে বিশ^বিদ্যালয়ের অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা চাওয়া হয়। খোঁজ খবর নিয়ে আমরা (২০০৯-১০, ১০-১১ ও ১১-১২) এ তিন শিক্ষাবর্ষের প্রায় ৩০ জন অনুপস্থিত বা ড্রপ-আউট শিক্ষার্থীর তালিকা পুলিশের কাছে হস্তন্তর করেছি।

গোয়েন্দা সংস্থার একটি সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দেওয়া তালিকায় প্রায় ২৫/২৬ জন ড্রাপ আউট শিক্ষার্থী আছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত সোমবার পুলিশ প্রশাসনের কাছে এই নিখোঁজ শিক্ষার্থীদের তালিকা জমা দিয়েছে বলে গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা নিশ্চিত করেন। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বা গোয়েন্দা সংস্থার কেউই এই তালিকা প্রকাশ করতে রাজি নয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বলেন, সারা দেশের ন্যায় আইন-শৃঙ্খলা বাহিনী আমাদের কাছে অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা চেয়েছিল। আমরা প্রায় ৩০ জন ড্রাপ-আউট শিক্ষার্থীর তালিকা তৈরি করে তাদেরকে দিয়েছি। পুলিশ ঐ সব শিক্ষার্থীদের ব্যাপারে খোঁজ খবর নিবে।

অন্যদিকে এই অনুপস্থিত শিক্ষার্থীদের পুরোপুরি যাচাই-বাছাই ছাড়া জঙ্গি বা অপরাধী বলা যাবে না বলে মনে করছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থার লোকেরা। তারা মনে করছেন পরীক্ষায় অকৃতকার্র্য হওয়া এবং অন্যান্য ভিন্ন ভিন্ন কারণেও শিক্ষার্থীরা ড্রপ আউট হতে পারে। এই তালিকায় যাদের নাম আছে তাদের যাবতীয় বিষয় খোঁজ-খবর নিতে মাঠে নামছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেও জানা যায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: