সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রুনাইয়ে ১০ বাংলাদেশি কারাগারে

148432_1প্রবাস ডেস্ক:: ব্রুনাইয়ে কাজের সন্ধানে গিয়ে বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছে বেশ কয়েকজন বাংলাদেশি। এসব কারণে তারা বিচারের মুখোমুখি হয়ে কারাভোগ করছেন দেশটিতে।

ব্রুনাইয়ে অবস্থিত বাংলাদেশি দূতাবাস গত এপ্রিল মাসের এক রিপোর্টে উল্লেখ করেছে, অবৈধভাবে বসবাস এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ায় ১০ বাংলাদেশি সেখানে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করছেন। এর মধ্যে ধর্ষণের আসামিও রয়েছে।

কারাবন্দি এসব বাংলাদেশির সর্বনিম্ন ৫ মাস থেকে সর্বোচ্চ ৯ বছর পর্যন্ত জেল হয়েছে। সঙ্গে রয়েছে চাবুকের আঘাত। কমপক্ষে ৩ থেকে সর্বোচ্চ ১২টি চাবুকের আঘাত সহ্য করতে হয়েছে তাদের।

সংঘটিত অপরাধের সর্বোচ্চ সাজা যেন ভোগ করতে না হয় সে জন্য দূতাবাস এসব বাংলাদেশিকে প্রয়োজনীয় আইনি সহায়তা দিয়েছে। কিন্তু অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের সাজা মওকুফ করানো যায়নি। সাজার মেয়াদ শেষ হলেই কারাবন্দি এসব বাংলাদেশিকে দেশে পাঠানোরও ব্যবস্থা করবে দূতাবাস।

সাজাপ্রাপ্ত এসব কারাবন্দি হলেন- বিল্লাল হোসেন (পাসপোর্ট নং এসি৪৭৫৮৫১০), আল মামুন, লুৎফর রহমান (পাসপোর্ট নং বি০১৩০২৩৪), মাহবুবুর, জাকির হোসেন, মো. আনোয়ার হোসেন, মনিরুজ্জামান, দেলোয়ার আবদুল মতিন ও শহিদুল মালিক।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: